Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

মন্ত্রী: জিনিসপত্রের দাম বাড়ায় সরকারের কোনো দোষ নেই

বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী বলেন, বৈশ্বিক বাজারে সব জিনিসের দাম বেড়েছে। এ জন্য আমাদের দেশেও বেড়েছে। এটাই হলো বাস্তবতা। এখানে বাংলাদেশ সরকারের কোনো দোষ নেই। সরকার জনগণের পাশে আছে

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩, ০৬:৫৪ পিএম

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার কারণে বৈশ্বিক বাজারে তেল ও যাবতীয় জিনিসপত্রের দাম বেড়েছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেছেন, “বৈশ্বিক বাজারে সব জিনিসের দাম বেড়েছে। এ জন্য আমাদের দেশেও বেড়েছে। এটাই হলো বাস্তবতা। এখানে বাংলাদেশ সরকারের কোনো দোষ নেই। সরকার জনগণের পাশে আছে।”

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে সিলেটে “বিনিয়োগ শিক্ষা কনফারেন্স” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দেশের কোনো মানুষকে করোনাভাইরাস টিকা কিনতে হয়নি জানিয়ে মন্ত্রী বলেন, “করোনাভাইরাসের টিকা সম্পূর্ণ ফ্রি দেওয়ার ব্যবস্থা করেছে সরকার। এই টিকা বিদেশ থেকে কিনতে গিয়ে সরকারকে অন্য খাতের টাকা খরচ করতে হয়েছে।”

স্টক এক্সচেঞ্জের ব্রোকারদের বিভিন্ন ভাবে উদ্বুদ্ধ করা দরকার উল্লেখ করে কর্মসংস্থানমন্ত্রী বলেন, “এই কনফারেন্সের মাধ্যমে ব্রোকারদের উদ্বুদ্ধ করা হয়েছে। আবার যারা বিনিয়োগ করছেন, তারাও বুঝেশুনে, যাচাই-বাছাই করে ব্রোকারদের দ্বারস্থ হবেন। কারণ সব ব্রোকার কিংবা ব্রোকার হাউস এক নয়। সচেতনভাবে সবাইকে কাজ করতে হবে।” 

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের উদ্যোগে দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে শনিবার সিলেটে বিনিয়োগ শিক্ষা কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে শেয়ার মার্কেটের বিভিন্ন ব্রোকার হাউজ ও বিনিয়োগকারীরা অংশগ্রহণ করেন।

About

Popular Links