Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

আসাদুজ্জামান নূর: শিল্পের জগতের মানুষ ছিলাম, আছি এবং থাকবো

দায়িত্বপ্রাপ্ত নতুন প্রতিমন্ত্রী এ কাজটি আরও সামনে এগিয়ে নিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি

আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯, ১০:২৩ পিএম

সদ্য বিদায়ী সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘আমি শিল্পের জগতের মানুষ ছিলাম, আছি এবং থাকবো।’ সোমবার সন্ধ্যায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় আয়োজিত বিদায় অনুষ্ঠানে এসব কথা বলেন আসাদুজ্জামান নূর বলে এক প্রতিবেদনে জানিয়েছে ইউএনবি। এসময় তিনি নিজের দায়িত্বপ্রাপ্ত সময়ে সংস্কৃতিকে এগিয়ে নেয়ার কথাও উল্লেখ করেন।

আসাদুজ্জামান নূর বলেন, ‘মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর প্রধানমন্ত্রী তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চা ছড়িয়ে দেয়ার নির্দেশনা দিয়েছেন।বিগত পাঁচ বছরে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ দায়িত্ব সাধ্যমতো পালনের চেষ্টা করেছি। এ বিরল সুযোগ করে দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

তবে সংস্কৃতি ক্ষেত্রে অবকাঠামো সুবিধা আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে দাবি করে ন তিনি। তবে সাংস্কৃতিক সংগঠনসমূহ এসব সুযোগ-সুবিধা সঠিকভাবে ব্যবহার করতে পারছে কিনা এবং এসব অবকাঠামোসমূহ ব্যবহারের পর্যাপ্ত মানুষ তৈরি হচ্ছে কিনা, সে প্রশ্নও তোলেন তিনি।

মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত নতুন প্রতিমন্ত্রী এ কাজটি আরও সামনে এগিয়ে নিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন বিদায়ী মন্ত্রী নূর। বিদায় অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরের কর্মকতা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


About

Popular Links