Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে জনতার ঢল

প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে সকাল থেকে সমাবেশস্থলে নেতাকর্মী ও সমর্থকদের ঢল নেমেছে

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৩, ১২:৩৪ পিএম

দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে ঐতিহাসিক মাদ্রাসার মাঠে মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন তিনি।

এদিকে, প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে সকাল থেকে সমাবেশস্থলে নেতাকর্মী ও সমর্থকদের ঢল নেমেছে। ছোট ছোট মিছিল নিয়ে আসছেন রাজশাহী বিভাগের সাত জেলার নেতাকর্মীরা।

নেতাকর্মীরা বলছেন, প্রধানমন্ত্রী রাজশাহীবাসীকে অনেক দিয়েছেন। কয়েক হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। সেজন্য তারা প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞ জানাতেই সমাবেশে এসেছেন।

নাটোর থেকে আসা মহিলা আওয়ামী লীগের সদস্য হাসিনা আক্তার বলেন, “আমরা রাজশাহী বিভাগের মানুষ প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কারণ গত কয়েক বছরে যে পরিমাণ উন্নয়ন রাজশাহী এবং তার আশপাশের জেলাগুলোতে হয়েছে তা অকল্পনীয়। আমরা আর কিছু চাই না, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে এখানে এসেছি।”

এদিকে মঞ্চ তৈরির কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বেলা ১১টা নাগাদ সমাবেশ শুরু হবে বলে জানা গেছে। আওয়ামী লীগ নেতারা বলছেন, এই সমাবেশে বিপুল জনসমাগম ঘটবে।

রাস্তায় সুসজ্জিত আলো, রঙিন ফেস্টুন ও ব্যানারে রাজশাহী উৎসবমুখর হয়ে উঠেছে।

এই জনসভার মধ্য দিয়ে দেশের উত্তরাঞ্চলে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবে ক্ষমতাসীন দলটি।

বেশ কিছু বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠানের কারণে এই বিভাগীয় জেলাটি দীর্ঘদিন ধরে দেশের শিক্ষার শহর হিসেবে পরিচিত।

বর্তমান রাজশাহীতে প্রায় প্রতিটি আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে, কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বিভাগের বিভিন্ন উন্নয়নমূলক কাজে শত কোটি টাকা ব্যয় করেছে।

এ ব্যাপারে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, “প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাজশাহী মহানগরীর উন্নয়নে দুই হাজার ৯০০ কোটি টাকা প্রকল্প অনুমোদন দিয়েছেন। এই প্রকল্পের মাধ্যমে রাজশাহী নগরীকে সাজানো হচ্ছে। ইতোমধ্যে পরিচ্ছন্নতা, প্রশস্ত রাস্তা ও আলোকায়নসহ বিভিন্ন ক্ষেত্রে রাজশাহী দেশে ও দেশের বাইরে সুনাম অর্জন করেছে। দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়ন নগরীকে দিয়েছে ভিন্ন মাত্রা। দিনে হবে রাজশাহী পরিচ্ছন্ন ও সুন্দর, রাতে হবে আলো ঝলমলে। সেইভাবে রাজশাহীকে সাজানো হচ্ছে।”

About

Popular Links