Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

আন্তঃকলেজ ক্রীড়ায় চ্যাম্পিয়ন ঢাকা কমার্স কলেজ

আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতায় মেয়েদের কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা কমার্স কলেজ। পুরুষ বিভাগে শিরোপা জিতেছে তেজগাঁও কলেজ

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩১ পিএম

আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতায় মেয়েদের কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা কমার্স কলেজ। পুরুষ বিভাগে শিরোপা জিতেছে তেজগাঁও কলেজ।

সোমবার (৬ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ও ঢাকা কমার্স কলেজের ব্যবস্থাপনায় ২২টি কলেজের অংশগ্রহণে এই প্রতিযোগিতা শুরু হয়েছে। ১০ দিনব্যাপী এই প্রতিযোগিতায় ৪০০ শিক্ষার্থী ৯টি ইভেন্টে অংশ নেবেন।

এর আগে ঢাকা কমার্স কলেজ মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ মশিউর রহমান। ঢাকা কমার্স কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান প্রফেসর ডক্টর সফিক আহমেদ সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর ডক্টর মো. আবু মাসুদ ও উপাধ্যক্ষ প্রফেসর মো. ওয়ালী উল্ল্যাহ্সহ অন্যান্য অতিথিরা।

অধ্যাপক ডক্টর মোহাম্মদ মশিউর রহমান শিক্ষার্থীদের নিয়মিত খেলাধুলায় অংশগ্রহণ করার মধ্য দিয়ে অধিকতর আত্মবিশ্বাসী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, “তথ্যপ্রযুক্তির অপার এই সম্ভাবনার যুগে তোমরা ফেসবুক, ইউটিউভ দেখার পাশাপাশি ই-বুক, ই-জার্নাল সার্চ করে মেধায় মননে সমৃদ্ধ হও এই কামনাই করি।”

উল্লেখ্য, ঢাকা কমার্স কলেজ ১৯৯৬ ও ২০০২ সালে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি অর্জনসহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাঙ্কিং ২০১৫, ২০১৬ ও ২০১৭-তে জাতীয় পর্যায়ে সেরা বেসরকারি কলেজ নির্বাচিত হয়েছে। শুধু সেরা কলেজই নয়, ঢাকা অঞ্চলের সেরা ১০টি সরকারি-বেসরকারি কলেজের মধ্যে যেমন প্রথম তেমনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রাক-মডেল কলেজ প্রকল্পের ৫টি কলেজের মধ্যেও প্রথম স্থান অর্জন করে এই কলেজ।

About

Popular Links