Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

শ্রমিক-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র সাভার, নিহত ১

বিকেল সাড়ে তিনটার দিকে উলাইলে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে স্ট্যান্ডার্ড গ্রুপের শ্রমিকরা

আপডেট : ০৮ জানুয়ারি ২০১৯, ০৫:৫৭ পিএম

ঢাকার সাভারে পোশাক শ্রমিক ও পুলিশের সংঘর্ষ চলাকালে এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। নিহতের নাম সুমন (২২)। তিনি আল লিমা গার্মেন্টসের কর্মী ছিলেন।

মঙ্গলবার (৮ জানুয়ারি) উলাইল এলাকায় গুলিতে আহত হয়ে হাসপাতালে মারা যান তিনি।

এ ঘটনায় আহত হয়েছেন মুকুল হোসেন আরও একজন পোশাক কর্মী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্র্রাথমিক চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক ডা. আমজাদ উল হক।

তিনি জানান, গুলিতে মারাত্মক আহত তিনজনসহ ১৫ জনকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। পরে অবস্থার অবনতি হলে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। সেখানে মারা যান সুমন।

জানা যায়, এদিন বিকেল সাড়ে তিনটার দিকে উলাইলে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে স্ট্যান্ডার্ড গ্রুপের শ্রমিকরা। ওই সময় অফিস শেষে বাড়ি ফিরছিলেন আল লিমার কর্মীরা। সেসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ও গুলি ছোঁড়ে পুলিশ।

হেমায়েতপুরে সংঘর্ষে আহত ১৫

এদিকে সাভারের হেমায়েতপুরে পুলিশ ও পোশাক শ্রমিকদের সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৮ জানুয়ারি) সকাল ৮টা থেকে ১১টার মধ্যে ঘটনা ঘটে।

এদের মধ্যে পুলিশের গুলিতে আহত দু'জন এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অন্যান্যরা স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

স্ট্যান্ডার্ড গ্রুপের সামস, টিসিএল-২ সহ ৫টি কারখানার শ্রমিক প্রতিবাদকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। 

শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে।

আশুলিয়ার শিল্প পুলিশ ১ ইউনিটের পরিচালক সানা সামিউর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, "শ্রমিকরা আমাদের ইটপাটকেল ছুড়ে মারলে আমরা লাঠিচার্জ করি ও টিয়ারগ্যাস ছুড়ি।" 


About

Popular Links