Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষামন্ত্রী: এইচএসসি পাশ করা শিক্ষার্থীর চেয়ে স্নাতকে আসন বেশি

শিক্ষামন্ত্রী বলেন, দেশে দুই হাজার ২৫৭টি কলেজ আছে। সব মিলিয়ে পাস করা শিক্ষার্থীর চেয়ে উচ্চশিক্ষায় আসন সংখ্যা বেশি রয়েছে

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০৪ পিএম

উচ্চমাধ্যমিকে পাস করা শিক্ষার্থীর চেয়ে স্নাতক শ্রেণিতে ভর্তির আসন সংখ্যা বেশি আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে সাহিত্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, “এইচএসসি যারা পাশ করেছে, কেউ কেউ বিভিন্ন পেশাগত যে শিক্ষা সেখানে ভর্তি হবেন। কেউ চিকিৎসা বিজ্ঞান, প্রকৌশল, স্থাপত্য, কেউ আইনে বিভাগে যান। অনেকেই আছে যারা উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়েও যান।”

তিনি আরও বলেন, “এছাড়া সারাদেশে দুই হাজার ২৫৭টি কলেজ আছে, সেখানেও উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীরা যান। কেউ কেউ কারিগরি শিক্ষা বোর্ড ভর্তি হন। সব মিলিয়ে পাস করা শিক্ষার্থীর চেয়ে আসন সংখ্যা বেশি রয়েছে।”

বিএনপির সমালোচনা করে ক্ষমতাসীন দলের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “সারাদেশে বিএনপি অরাজকতা তৈরি করছে। আর তার বিরুদ্ধে দাঁড়িয়ে, বঙ্গবন্ধুর আদর্শের মানুষেরা আজকে শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে ইউনিয়ন পর্যায় পর্যন্ত শান্তি সমাবেশ করছে। যারা শান্তি নষ্ট করছ, তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলা একাডেমির পরিচালক আমিনুর রহমান সুলতান, জেলা প্রশাসক কামরুল হাসান।

About

Popular Links