Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে উদযাপন

একই স‌ঙ্গে পালন করা হয় ফাউন্ডেশ‌নের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম মো. ইমামুল কবীর শান্তর জন্মদিন

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৫৫ পিএম

প্রতি বছরের ন্যায় এবারও দরিদ্র ও অসহায় মানুষদের আর্থিকসহ বিভিন্ন সহায়তা কার্যক্রমের পাশাপাশি দুই দিনব্যাপী নানা আয়োজন ও আনুষ্ঠানিকতায় পা‌লিত হ‌লো শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) শান্ত-মারিয়াম ফাউন্ডেশন, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিমি‌টেড একযোগে পালন করে‌ছে শান্ত- মারিয়াম ফাউন্ডেশন ডে-২০২৩। একই স‌ঙ্গে পালন করা হয় ফাউন্ডেশ‌নের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম মো. ইমামুল কবীর শান্তর জন্মদিন।

শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. আহসানুল কবিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ও বিশেষ অতিথি চিত্রশিল্পী হাশেম খান।

আরও উপস্থিত ছিলেন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহার, সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিমি‌টে‌ডের ব্যবস্থাপনা পরিচালক শেখ তানভীর আহমেদ রনিসহ শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়, ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিমি‌টেডসহ অন্যান্য অঙ্গ প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

৯ ফেব্রুয়ারি শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির ক্ষুদে শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে শুরু হওয়া দুই দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিন শ‌নিবার সকালে বনানীতে কবর জিয়ারত, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে রক্তদান কর্মসূচি ও ইমামুল কবীর শান্ত এর বর্ণাঢ্য কর্মজীবনের উপর আলোচনা, স্মৃতিচারণ ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। বিকেলে উত্তরার জমজম কনভেনশন সেন্টারে দোয়া, আলোচনা সভা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মরহুম মো. ইমামুল কবীর শান্ত এর ছাত্র জীবন থেকে শুরু করে মাত্র ১৭ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও যুদ্ধ শেষে ধ্বংসপ্রায় দেশের উন্নয়ন কল্পে কর্মমুখী শিক্ষার বাস্তবায়ন ও ব্যবসা বাণিজ্য প্রসারের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টিসহ তার বিভিন্ন অবদান সম্পর্কে অত্যন্ত গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নেন উপস্থিত অতিথিবৃন্দ।  

সর্বশেষ শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের কালচারাল ফোরাম ও সঙ্গীত বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্য‌মে অনুষ্ঠান শেষ করা হয়।

About

Popular Links