Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাস্থ্যমন্ত্রী: জেলা পর্যায়ে হচ্ছে বিনামূল্যে ডায়ালাইসিসের ব্যবস্থা

দেশের বিভিন্ন জেলায় স্বাস্থ্যসুরক্ষা কর্মসূচির আওতায় ১৫ লাখ পরিবারকে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে বলেও জানান মন্ত্রী

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৬ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, “দেশের অনেক লোক কিডনি রোগে আক্রান্ত। প্রতিবার ডায়ালাইসিস করতে গেলে চার-পাঁচ হাজার টাকা খরচ হয়। তাই জেলা পর্যায়ে বিনামূল্যে ডায়ালাইসিস করানোর ব্যবস্থা করছি।”

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে স্বাস্থ্যসুরক্ষা কর্মসূচি (এসএসকে) উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, “আমরা টেলিমিডিসিন সেবা নিশ্চিতের জন্য কাজ করছি। যাতে মানুষ ঘরে বসে উন্নত চিকিৎসা নিতে পারেন। দিন দিন স্বাস্থ্যসেবার মান বাড়াচ্ছি।”

দেশের বিভিন্ন জেলায় স্বাস্থ্যসুরক্ষা কর্মসূচির আওতায় ১৫ লাখ পরিবারকে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এসব পরিবারের ৬০ লাখ মানুষ বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পাচ্ছেন। পর্যায়ক্রমে দেশের মানুষ এই স্বাস্থ্যসুরক্ষার আওতায় আসবেন।”

বিএনপির আন্দোলন প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “বিএনপির আমলে দেশে কোনও উন্নয়ন হয়নি। আওয়ামী লীগের আমলের প্রকল্প ক্ষমতায় গিয়ে তারা বন্ধ করে দিয়েছিল। কমিউনিটি ক্লিনিক থেকে প্রতি বছর ১০ কোটি মানুষকে চিকিৎসাসেবা দেওয়া হয়। এই সেবাও বিএনপি বন্ধ করে দিয়েছিল। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় নৌকা মার্কায় ভোট দিন।”

সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহ আলম, যুগ্ম সচিব মো. হেলাল হোসেন, এনডিসি মহাপরিচালক সাহান আরা বানু, অতিরিক্ত মহাপরিচালক ডা. রাশেদা সুলতানা, কর্নেল মালেক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, জেলা সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম হোসেন খান চৌধুরী ও অতিরিক্ত জেলা প্রশাসক  সানোয়ারুল হক।

About

Popular Links