Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘পুলিশি হেফাজতে নির্যাতন’ ডিবির এডিসিসহ ৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন

পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের সময় ‘নির্যাতন ও ৭৬টি চেকে জোর করে সই নেওয়ার’ অভিযোগে গোয়েন্দা পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছেন এক ব্যবসায়ী

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:২২ পিএম

পুলিশি হেফাজতে জিজ্ঞাসাবাদের সময় “নির্যাতন ও ৭৬টি চেকে জোর করে সই নেওয়ার” অভিযোগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছেন এক ব্যবসায়ী।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে উত্তরার পোশাক ব্যবসায়ী আতিকুর রহমান বাদী হয়ে এ আবেদন করেন।

তার পক্ষে অ্যাডভোকেট আমিনুল গণী টিটো শুনানি করেন। শুনানি শেষে আদালত নথি পর্যালোচনায় আদেশ অপেক্ষমাণ রাখেন।

মামলার আবেদনে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের (উত্তর) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. নাজমুল হককে আসামি করা হয়েছে। এছাড়া ডিবি পরিদশর্ক সাইফুল ইসলাম, সাভারের জালেশ্বরের সাইদুর রহমান হাবিব, উত্তরার ১১ নম্বর সেক্টরের ২/১ নম্বর সড়কের ৮ নম্বর বাড়ির মুকাররাম হোসেন জিমির নাম রয়েছে তালিকায়। ঢাকা মহারগর আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) তাপস কুমার পাল বিষয়টি জানিয়েছেন।

মামলার আবেদনে পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে “ক্ষমতার অপব্যবহারের” অভিযোগ আনা হয়েছে। এছাড়া অন্যদের “পুলিশ কর্মকর্তাদের সহযোগী” আখ্যায়িত করে তাদের বিরুদ্ধে “ব্যবসার ছদ্মবেশে প্রতারণার” অভিযোগ করা হয়েছে।

তবে হেফাজতে নিয়ে নির্যাতনের অভিযোগকে “ভিত্তিহীন” দাবি করেছেন ডিবি কর্মকর্তা নাজমুল হক। তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, “২০১৯ সালে একটি মামলায় আতিকুর রহমান পুলিশ হেফাজতে ছিলেন। তিনি যে অভিযোগ এনেছেন, তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।”

এ বিষয়ে গোয়েন্দা পুলিশের স্পেশাল ক্রাইমের (উত্তর) উপকমিশনার তারেক বিন রশীদ সংবাদমাধ্যমকে বলেন, “এই ধরনের কোনো ঘটনা তার বিভাগে এবং তার দায়িত্ব থাকা অবস্থায় ঘটেনি। তারপরও যেহেতু অভিযোগ এসেছে। তা খতিয়ে দেো হবে।”

About

Popular Links