Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাতির জনকের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অর্নার প্রদান করা হয়

আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯, ০২:২০ পিএম

চতুর্থবারের মত প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন। বুধবার দুপুর সাড়ে ১২ টায়প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী সমাধিসৌধের বেদীর পাশে কিছু সময় নীরবে দাড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অর্নার প্রদান করা হয়। পরে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে ফাতেহা পাঠ ও পিতা বঙ্গবন্ধু, মাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করেন।

রাষ্ট্রীয় এসব কর্মসূচী শেষে দুপুর ১২ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীশেখ হাসিনা ছোট বোন শেখ রেহানাকে নিয়ে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন। এর আগে দুপুর ১২ টা ২৮ মিনিটে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের ২ নং গেটে আসেন। সেখানে সারিবদ্ধভাবে নেতা কর্মীরা প্রধানমন্ত্রী ও শেখ রেহানাকে স্বাগত জানান।

এ সময় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, শেখ সালাহউদ্দিন জুয়েল, শেখ সারহান নাসের তন্ময়, লেঃ কর্ণেল (অবঃ) মুহাম্মদ ফারুক খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, র‌্যাব মহা-পরিচালক বেনজীর আহমেদ, সংসদ সদস্য, ৩ বাহিনীর প্রধানগন, আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের কেন্দ্রীয়, স্থানীয় ও বিভিন্ন জেলা থেকে আগত নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিবরের সদস্য, স্বজন, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নবগঠিত মন্ত্রী পরিষদের ৪৭ সদস্যের আজ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করার কর্মসূচী রয়েছে। তারা সংসদ ভবনের মিডিয়া সেন্টার থেকে বুধবার সকাল ৭ টায় এনা পরিবহনের ৩টি বাসে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেন। তারা টুঙ্গিপাড়া পৌঁছেই বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন বলে জানাগেছে।

দুপুরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে।


About

Popular Links