Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

আধিপত্য নিয়ে ক্যাম্পে গোলাগুলি, দুই রোহিঙ্গা শিশু জখম

উখিয়া থানার ওসি জানান, ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নতুন দুটি গোষ্ঠী সক্রিয় হয়ে উঠেছে। তারাই ক্যাম্পে গোলাগুলি ও সংঘর্ষে জড়িয়ে পড়ে

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৫০ পিএম

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়েছে। তারা হলো- ক্যাম্পের ওবায়দুল হকের মেয়ে উম্মে হাফসা (১১) এবং আব্দুল খালেকের ছেলে আবুল ফয়েজ (৮)। 

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে   উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের ৮ নম্বর ওয়েস্ট এ  ব্লকে এ ঘটনা ঘটে। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী ঢাকা ট্রিবিউনকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “বুধবার দুপুর ১টার দিকে রোহিঙ্গা ক্যাম্পের ৮ নম্বর ওয়েস্টের এ ব্লকে দুই রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে গোলাগুলি ও সংঘর্ষ শুরু হয়। আধা ঘণ্টা ধরে চলা এই সংঘর্ষে ক্যাম্পের দুই শিশু গুলিবিদ্ধ হয়। প্রথমে তাদের উখিয়া এমএসএফ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।”

কুতুপালং ক্যাম্পের বাসিন্দা নুর বশর বলেন, “দীর্ঘদিন ধরে দুটি সক্রিয় সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা চাঁদাবাজি, অপহরণের পাশাপাশি আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বে রয়েছে। বুধবার সকাল থেকে দফায় দফায় গোলাগুলি ও সংঘর্ষ হয়, এতে দুই শিশু গুলিবিদ্ধ হয়। আমরা আমাদের নিরাপত্তা চাই। এখানে সব রোহিঙ্গা আতঙ্কে আছেন।”

ওসি জানান, ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নতুন দুটি গোষ্ঠী সক্রিয় হয়ে উঠেছে। তারাই ক্যাম্পে গোলাগুলি ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।

পুলিশ কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, “পুলিশের টহল জোরদার করা হয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।”

About

Popular Links