Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ক্যাম্পের ভেতরে অন্তর্কোন্দল, রোহিঙ্গা নেতাকে গুলি

গুলিবিদ্ধ রোহিঙ্গা নেতার নাম মোহাম্মদ সলিম; তিনি উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্প সি ব্লকের সাব-মাঝি (সহকারী কমিউনিটি নেতা) হিসেবে দায়িত্বরত

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৯ এএম

কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে “আধিপত্য বিস্তারকে” কেন্দ্র করে হামলায় এক রোহিঙ্গা নেতাকে গুলি করা হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-২ ব্লকে এ ঘটনা ঘটে বলে জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক ছৈয়দ হারুনুর রশীদ।

গুলিবিদ্ধ রোহিঙ্গা নেতার নাম মোহাম্মদ সলিম (২৮); তিনি একই ক্যাম্পের সি ব্লকের সাব-মাঝি (সহকারি কমিউনিটি নেতা) হিসেবে দায়িত্বরত।

স্থানীয়দের বরাতে হারুনুর রশীদ বলেন, “রাতে কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকে মোহাম্মদ সলিম ‘স্বেচ্ছায় পাহারায়' নিয়োজিত কর্মীদের মাঠপর্যায়ে কাজের তদারকি করছিলেন। কর্মীদের সঙ্গে কথাবার্তার একপর্যায়ে মুখোশ পরিহিত ১০ থেকে ১৫ জনের অজ্ঞাত একদল দুষ্কৃতিকারী তাদের ওপর হামলা চালায়।

মোহাম্মদ সলিমকে লক্ষ্য করে হামলাকারীরা পরপর গুলি ছুড়তে থাকে। এতে তিনি গুলিবিদ্ধ হন। খবর পেয়ে এপিবিএন ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। 

“মোহাম্মদ সলিমকে উদ্ধার করে কুতুপালং আশ্রয় শিবির সংলগ্ন এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠান।”

এপিবিএন অধিনায়ক এডিআইজি হারুনুর রশীদ বলেন, “প্রাথমিকভাবে পুলিশের ধারণা, রোহিঙ্গা আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে করে এই হামলার ঘটনা ঘটেছে। ঘটনা তদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে।” 

ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারে এপিবিএন অভিযান চালাচ্ছে বলে জানান ছৈয়দ হারুনুর রশীদ।

About

Popular Links