Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলা ট্রিবিউনের দুই কর্মীকে বাসা থেকে তুলে নিয়ে ছিনতাইয়ের মামলা

রাত ১টার দিকে হাজারীবাগ ফাঁড়ির পুলিশ সদস্যরা তাদের বাড়িতে এসে তাদের তুলে নিয়ে যায়

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৫০ পিএম

ছিনতাইয়ের অভিযোগ তুলে বাংলা ট্রিবিউনের দুই কর্মীকে বাসা থেকে তুলে নিয়ে ছিনতাইকারী হিসেবে আসামি করে মামলা দিয়েছে মোহাম্মদপুর থানা পুলিশ। তারা হলেন- মো. সাব্বির ও মো. বাবু।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরের পর তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে পাঠানো হয়।

আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়ে সোমবার (২৭ ফেব্রুয়ারি) জামিন শুনানির দিন ধার্য করেন।

পরিবারের সদস্যরা জানান, শনিবার রাতে কাজ থেকে বাসায় ফিরে ঘুমাতে যান সাব্বির ও বাবু। রাত ১টার দিকে হাজারীবাগ ফাঁড়ির পুলিশ সদস্যরা তাদের বাড়িতে এসে তাদের তুলে নিয়ে যায়।

সাব্বিরের স্ত্রী সাথী বলেন, আমাদের পাশের বাসায় অন্তর নামে একটি ছেলেকে শনিবার বিকেলে ডেকে নিয়ে যায় পুলিশ। পরবর্তীকালে তার দেয়া তথ্যের ভিত্তিতে সাব্বিরকে তুলে নিয়ে যায় পুলিশ।

অপরদিকে বাবুর মা লাকী বেগম জানান, তার ছেলে রায়েরবাজারে পরিবারের সঙ্গে বসবাস করলেও মামলার এজাহারে তাকে ভবঘুরে ছিনতাইকারী হিসেবে দেখানো হয়েছে।

পুলিশের করা মামলায় বলা হয়েছে, মোহাম্মদপুর থানাধীন রায়ের বাজার বৈশাখী মাঠের উত্তর-পূর্ব কোণায় ফাঁকা রাস্তার ওপর কয়েকজন দুষ্কৃতকারী ছিনতাই করার উদ্দেশ্যে অবস্থান করছিল। পুলিশ দেখে তারা কৌশলে পালানোর চেষ্টা করলে জনসাধারণের সহায়তায় তাদেরকে গ্রেপ্তার করা হয়।

রায়েরবাজার ফাঁড়ির ইনচার্জ মো. রবিউল ইসলামের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ওই দুইজনকে গ্রেপ্তার করে।

বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হলেও তাদের কোন তথ্যের ভিত্তিতে ছিনতাইকারী বলা হচ্ছে ও ছিনতাইয়ের উদ্দেশ্যে তারা কোথায় অবস্থান করছিল— এমন তথ্যের বিষয়ে জানতে চাইলে মামলার বাদী এসআই রবিউল ইসলাম বিষয়টি এড়িয়ে যান।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে অতীতের কোনো অপরাধমূলক কর্মকাণ্ডের রেকর্ড ছিল না।

মামলার জবানবন্দিতে স্থানীয় একজন পরিচ্ছন্নতাকর্মীকে সাক্ষী হিসেবে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পরিচ্ছন্নতাকর্মী কবির হোসেন বলেন, তিনি শুধু পুলিশকে ঠিকানা দিয়েছেন কিন্তু আসলে কী ঘটেছে তা তিনি জানেন না।

About

Popular Links