Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

গুলিস্তানে বিস্ফোরণ, বার্ন ইউনিটে ভর্তি কেউই শঙ্কামুক্ত নন

বার্ন ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, প্রত্যেকের শ্বাসনালী পুড়ে গেছে। কারো ৮০%, কারো ৯০%, কারো ৫০% ক্ষতিগ্রস্ত হয়েছে। ৪৮ ঘণ্টা না যাওয়া পর্যন্ত কাউকেই শঙ্কামুক্ত বলা যাচ্ছে না

আপডেট : ০৮ মার্চ ২০২৩, ০৪:১৩ পিএম

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে গতকাল মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে। আহত হয়েছেন অনেকে। আহত ব্যক্তিদের মধ্যে অন্তত ২০ জন এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

চিকিৎসাধীনদের মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ১০ জনের কেউই শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন ইনস্টিটিউটের সমন্বয়কারী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

বুধবার সকাল ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে উপস্থিত সাংবাদিকদের তিনি এই তথ্য জানান।

তিনি বলেন, “এই ঘটনায় আমাদের এখানে ১১ জন রোগি এসেছিল। এর মধ্যে একজনকে বার্ন না থাকার কারণে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকি ১০ জন এখানে চিকিৎসাধীন আছেন।

তিনি আরও বলেন, চিকিৎসাধীন ১০ জনের মধ্যে তিন জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে দুইজনকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বাকি ৭ জন এইচডিইউতে চিকিৎসাধীন আছেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, প্রত্যেকের শ্বাসনালী পুড়ে গেছে। কারো ৮০%, কারো ৯০%, কারো ৫০% ক্ষতিগ্রস্ত হয়েছে। ৪৮ ঘণ্টা না যাওয়া পর্যন্ত কাউকেই শঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

About

Popular Links