Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডিবি: ডাচ বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া টাকার বেশিরভাগ উদ্ধার

ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, মোট ৪ ট্রাঙ্ক টাকা লুট হয়েছিল। এর মধ্যে ৩ ট্রাঙ্ক উদ্ধার হয়েছে। এখনো গোনা হয়নি। ধারণা করা হচ্ছে, ৯ কোটি টাকার মতো উদ্ধার হয়েছে

আপডেট : ০৯ মার্চ ২০২৩, ০৭:৩২ পিএম

ঢাকার উত্তরা থেকে লুট হওয়া ডাচ বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকার “বেশিরভাগই” উদ্ধার করা হয়েছে। রাজধানীর খিলক্ষেত এলাকার হোটেল রিজেন্সির আশপাশের এলাকা থেকে লুট হওয়া বেশিরভাগ টাকা উদ্ধার করার কথা জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যা পৌনে ৭টায় ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, “মোট ৪ ট্রাঙ্ক টাকা লুট হয়েছিল। এর মধ্যে ৩ ট্রাঙ্ক উদ্ধার হয়েছে। এখনো গোনা হয়নি। ধারণা করা হচ্ছে, ৯ কোটি টাকার মতো উদ্ধার হয়েছে।”

বৃহস্পতিবার সকাল সোয়া ৭টার দিকে উত্তরার ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর সেতু এলাকায় সোয়া ১১ কোটি টাকাসহ একটি মাইক্রোবাস ছিনতাই হওয়ার কথা জানিয়েছিল পুলিশ।


আরও পড়ুন- সিকিউরিটি কোম্পানির গাড়ি থেকে ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ছিনতাই


ডাচ বাংলা ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা সগীর আহমেদ জানান, মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড নামের একটি কোম্পানি বার্ষিক চুক্তিতে ডাচ বাংলা ব্যাংকের নির্ধারিত বুথে টাকা পৌঁছে দেওয়ার দায়িত্বে আছে। তাদের হাত থেকেই টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এ বিষয়ে মানি প্লান্ট লিংক প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক যশোদা জীবন দেবনাথ বলেন, “আমাদের কোম্পানি প্রতিদিনই এটিএম বুথে টাকা লোড করে। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সাভার ইপিজেডে যাচ্ছিল। উত্তরা দিয়াবাড়ি দিয়ে যাওয়ার সময় কালো রঙের একটি মাইক্রোবাস আমাদের টাকার গাড়ির সামনে এসে পথ আটকে দেয়। এরপর ওই মাইক্রো থেকে ৪ থেকে ৫ জন লোক বের হয়ে আমাদের চালকসহ সিকিউরিটি গার্ডকে মারধর করে চাবি কেড়ে নেয়। এরপর গাড়ি নিয়ে কিছুদূর এগিয়ে চারটা (টাকার) ট্রাংক নিয়ে তাদের গাড়ি নিয়ে পালিয়ে যায়।”

About

Popular Links