Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘শেখ হাসিনাকে অনেক আগেই শান্তিতে নোবেল দেওয়া উচিত ছিল’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ্বনেতা। তার মানবিক কর্মকাণ্ডের জন্য তিনি ‘মাদার অব হিউম্যানিটি' নামে আখ্যায়িত হয়েছেন। আমি মনে করি, অনেক আগেই শান্তির জন্য তাকে নোবেল পুরস্কার দেওয়া উচিত ছিল

আপডেট : ০৯ মার্চ ২০২৩, ০৮:৫৩ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার জন্য যেভাবে কাজ করে চলেছেন তাতে শান্তিতে তাকে নোবেল দেওয়া উচিত ছিল বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

তিনি বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ্বনেতা। তার মানবিক কর্মকাণ্ডের জন্য তিনি ‘মাদার অব হিউম্যানিটি' নামে আখ্যায়িত হয়েছেন। আমি মনে করি, অনেক আগেই শান্তির জন্য তাকে নোবেল পুরস্কার দেওয়া উচিত ছিল। কেন তিনি নোবেল পুরস্কার পাবেন না, সেটার বোধ হয় কোনো যুক্তি নেই। বাংলাদেশের মানুষ মনে করে, নোবেল পুরস্কারের চেয়েও তিনি শান্তি ও মানবতার জন্য দেশের জন্য কাজ করে যাচ্ছেন।”

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে শরীয়তপুরে নবনির্মিত ভেদরগঞ্জ থানা ভবন উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। 

খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শেষ হয়ে এসেছে। পুনরায় বাড়ি থেকে চিকিৎসা সেবা নেওয়ার জন্য আবেদন করেছেন তার আত্মীয়রা। যথাযথ আইন মেনে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ঢাকার সিদ্দিকবাজারসহ দেশের বিভিন্ন স্থানে বিস্ফোরণের ঘটনা উদ্‌ঘাটনে কাজ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সেটা নাশকতা না দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে সেটা যে নাশকতা, এমন কোনো খবর আমরা এখনো পাইনি। সেখানে এমন বিশেষ কোনো আলামত পাওয়া যায়নি। সেখানে এক্সক্লুসিভ কিছু ব্লাস্ট হয়েছে, এমন কোনো প্রমাণ আমরা পাইনি।”

তিনি বলেন, “বিভিন্ন বাহিনীর চৌকস দল ঘটনাগুলো তদন্তে কাজ করছে। তারা প্রাথমিক ধারণা দিয়েছেন, জমে থাকা গ্যাস থেকে এমন বিস্ফোরণ ঘটতে পারে। এক্সক্লুসিভ কিছু ব্লাস্ট হয়েছে কি-না, তা তদন্ত করে পুরো ঘটনাটি সবার সামনে আনা হবে। আমরা তা শিগগিরই জানিয়ে দেব।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “নতুন নতুন চ্যালেঞ্জ আমাদের সামনে আসছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা মোকাবিলায় কাজ করছে। তারা আধুনিক ও স্মার্ট পুলিশ হিসেবে দক্ষতার নজির রাখছেন।”

আজ শরীয়তপুরে তিনটি নবনির্মিত থানা ভবন উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

About

Popular Links