Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্থানীয়দের সঙ্গে রাবি শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২০

রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও কাজ করছে

আপডেট : ১১ মার্চ ২০২৩, ০৯:০৭ পিএম

বাসের সিটে বসাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকসহ অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বগুড়া থেকে মোহাম্মদ বাসে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আলামিন আকাশ। বাসে সিটে বসাকে কেন্দ্র করে গাড়ির চালক শরিফুল ও সুপারভাইজার রিপনের সঙ্গে তার কথা-কাটাকাটি হয়। পরে বাসটি বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে পৌঁছালে আবারও কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে স্থানীয় এক দোকানদার ঘটনাস্থলের এসে সেখানে থাকা শিক্ষার্থীদের সঙ্গে তর্কে জড়ান।

আরও জানা গেছে, উত্তেজনা তৈরি হলে দুই পক্ষের ধাক্কা-ধাক্কি শুরু হয়। পরে খবর পেয়ে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের ধাওয়া করেন। স্থানীয়রাও পাল্টা ধাওয়া করেন। এ সময় দায়িত্ব পালনকালে বিশ্ববিদ্যালয়ে কর্মরত দুই জন সাংবাদিকসহ অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হন। 

পরে শিক্ষার্থীরা বিনোদপুরে কয়েকটি দোকানে আগুন লাগিয়ে দেন। রাত সাড়ে ৮টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষের ঘটনা চলছিল। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, “আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও কাজ করছে।”

About

Popular Links