Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাদারীপুরে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি প্রকাশ করায় যুবক আটক

বুধবার র‌্যাব-৮ এর একটি দল এক বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করে

আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ০৫:১২ পিএম

মাদারীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের গুরুত্বপূর্ণ কয়েকজন ব্যক্তির ছবি বিকৃত করে প্রকাশ করার দায়ে জেলার শিবচরের নলগোড়া থেকে মোঃ তানভীর হাসান মোহন (২৩) নামে এক যুবককে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর সদস্যরা। 

বুধবার (৯ জানুয়ারি) র‌্যাব-৮ এর একটি দল এক বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করে। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৮ এর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়েছে। 

স্কোয়াড কমান্ডার দেবাশীষ কর্মকার এর নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত আসামী তার নিজের নামে খোলা একটি ফেসবুক আইডির মাধ্যমে দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিকৃত ছবি, প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয়, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের নামে বিভিন্ন কুৎসামূলক বক্তব্য, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের-এর বিকৃত ছবি, মানহানিকর বক্তব্য এবং সরকার বিরোধী বিভিন্ন ভুয়া তথ্য অপপ্রচার করে আসছিল।

আটক তানভীর হাসান জিজ্ঞাসাবাদে তার অপরাধ স্বীকার করেছে। আটককৃত তানভীর হাসান মোহন রাজশাহী জেলার বাঘা থানার তুলসীপুর গ্রামের মোঃ আবদুল মান্নানের ছেলে। অভিযানের সময় তার কার কাছ থেকে একটি মোবাইল ও দু‘টি সিমকার্ড উদ্ধার করা হয়। গ্রেফতার তানভীরকে শিবচর থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা শিবচর থানায় প্রক্রিয়াধীন।

About

Popular Links