Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইবির দুই শিক্ষার্থীকে ‘স্থানীয়দের’ মারধর, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে শান্ত করার চেষ্টা করছি। আহত এক শিক্ষার্থীকে কুষ্টিয়ায় হাসপাতালে পাঠানো হয়েছে। পরে বিস্তারিত কথা বলব

আপডেট : ১৩ মার্চ ২০২৩, ১০:০১ পিএম

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী স্থানীয় লোকজনের কাছে মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। 

এ ঘটনার প্রতিবাদে সোমবার (১৩ মার্চ) সন্ধ্যা সোয়া ৬টা থেকে রাত সাড়ে ৯টা এই প্রতিবেদন লেখা পর্যন্ত কুষ্টিয়া ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে রেখেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয় থানার কর্তব্যরত পুলিশ কর্মকর্তা মারুফ হাসান বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন। 

আহত দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান; এবং একই শিক্ষাবর্ষের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী জাহিদ।

পুলিশ কর্মকর্তা মারুফ হাসান জানান, “দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় এখন পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখা হয়েছে। আহত দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের হাসপাতলে ভর্তি করা হয়েছে। শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা চলমান।

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আন নূন যায়েদ বলেন, “ঘটনাস্থল ক্যাম্পাসসংলগ্ন ঝিনাইদহ শৈলকুপা উপজেলার শেখপাড়া বাজারে। সেখানে দুই শিক্ষার্থীকে মারধর করেছে কয়েকজন। মহাসড়ক এখনো অবরোধ রয়েছে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহাদৎ হোসেন ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমি এই মুহূর্তে অবরোধস্থলে আছি। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে শান্ত করার চেষ্টা করছি। আহত এক শিক্ষার্থীকে কুষ্টিয়ায় হাসপাতালে পাঠানো হয়েছে। পরে বিস্তারিত কথা বলব।”

About

Popular Links