Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিমান্ডে তারেকের সাবেক এপিএস

গত ৪ জানুয়ারি একাদশ সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ আসনে ধানের শীষের প্রার্থী অপুকে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে গ্রেফতার করে র‍্যাব

আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ০৭:৫৭ পিএম

ভোটের আগে টাকা ছড়ানোর অভিযোগে গ্রেফতার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস মিয়া নূরুদ্দীন আহম্মেদ অপুকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  বৃহস্পতিবার (১০ জানুয়ারি) ঢাকার মহানগর হাকিম সারাফুজ্জামান আনসারী  এই আদেশ দেন বলে বিডি নিউজের একটি খবরে জানানো হয়েছে।

এর আগে গত ৪ জানুয়ারি একাদশ সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ আসনে ধানের শীষের প্রার্থী অপুকে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে গ্রেফতার করে র‍্যাব।

একাদশ সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ (ডামুড্যা-ভেদরগঞ্জ-গোসাইরহাট) আসনে ধানের শীষের প্রার্থী অপুকে গত ৪ জানুয়ারি  গ্রেপ্তার করে র‌্যাব। নির্বাচনের আগে মতিঝিল থেকে আট কোটি টাকা উদ্ধারের ঘটনার প্রেক্ষিতে নির্বাচনে টাকা ছড়ানোর অভিযোগে  'মুদ্রা পাচার ও সন্ত্রাসবিরোধী আইনে'র মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

বৃহস্পতিবার, এই মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক আশরাফুল ইসলাম আদালতে অভিযুক্ত অপুকে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে, অপুর পক্ষে তার আইনজীবী মজিবর রহমান দুলাল রিমান্ডের বিরোধিতা করে জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত অপুর জামিন আবেদন খারিজ করে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর মতিঝিলে ইউনাইটেড এন্টারপ্রাইজ ও ইউনাইটেড করপোরেশনে অভিযান চালিয়ে ওই কোম্পানির এমডি এ এম আলী হায়দারকে গ্রেফতার করে র‌্যাব। ওই প্রতিষ্ঠান থেকে ৩ কোটি ১০ লাখ ৭৩ হাজার টাকা জব্দ করা হয়।

সে সময় র‍্যাবের পক্ষ থেকে বলা হয়, হায়দারের মামা ইউনাইটেড এন্টারপ্রাইজের চেয়ারম্যান মাহমুদুল হাসান শরিয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী অপুর ঘনিষ্ঠ বন্ধু। নির্বাচনে প্রভাব খাটানোর জন্য বিদেশ থেকে দেড়শ কোটি টাকা হুন্ডির মাধ্যমে আনা হয়, তার মধ্যে সাড়ে ৩ কোটি টাকা অপুর কাছে পাঠানো হয়।

এছাড়াও গুলশানে অবস্থিত অপুর ব্যবসায়িক প্রতিষ্ঠান আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেড থেকে ৪ লাখ ৬৫ হাজার ৬৫০ টাকাসহ জয়নাল আবেদীন এবং আলমগীর হোসেন নামে আরও দুজনকে গ্রেফতার করে র‌্যাব।

About

Popular Links