Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

কৃষিমন্ত্রী: বিদেশিদের গঠনমূলক পরামর্শ মানা হবে, হস্তক্ষেপ নয়

আগামী নির্বাচনে বিএনপি না এলেও নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী

আপডেট : ১৭ মার্চ ২০২৩, ০৩:২৪ পিএম

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, “বিএনপি বিদেশিদের কাছে বারবার ধর্ণা দিচ্ছে। তারা তাদের হাতে পায়ে ধরছে। বিদেশিদের কাছে কাকুতি মিনতি করে বিএনপি সফল হবে না। সংবিধানের বাইরে আমাদের কিছুই করার নেই। কোনো বিদেশি শক্তি আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করবে তা কোনোভাবেই আমরা মেনে নেবো না। তবে বিদেশি শক্তি নির্বাচন আরও সুষ্ঠু সুন্দর করার বিষয়ে গঠনমূলক পরামর্শ দিলে তা বিবেচনায় নেওয়া হবে।”

শুক্রবার (১৭ মার্চ) দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় সরকারি কলেজ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল এ অনুষ্ঠানের আয়োজন করে।  

কৃষিমন্ত্রী বলেন, “একসময় স্বচ্ছ ব্যালট বাক্স ছিল না, সেটা আমরা করেছি। বিএনপির আমলে ভোটার তালিকায় ১ কোটি ৩০ লাখ ভুয়া ভোটার ছিল, সেটি আমরা দূর করেছি। বিদেশিদের যদি কোনো পরামর্শ ও প্রযুক্তি থাকে যার মাধ্যমে নির্বাচনকে আরো স্বচ্ছ ও সুন্দর করা যাবে, তাহলে তা আমরা বিবেচনায় নেবো।”

আগামী নির্বাচনে বিএনপি না এলেও নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

তিনি বলেন, “দেশে অনেক দল রয়েছে তারা নির্বাচনে আসবে। এছাড়া বিএনপির একটি অংশও নির্বাচনে আসতে পারে। কোনো ধর্মভিত্তিক দলের সঙ্গে আওয়ামী লীগ একই প্ল্যাটফর্ম গঠন করবে না। কিন্তু ধর্মভিত্তিক দলগুলো চাইলে আওয়ামী লীগের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করতে পারে, যোগ দিতে পারে।”

কৃষিমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিচ্ছেন। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর জন্মদিন পালন উপলক্ষে আমরা এ ব্যতিক্রমী আয়োজনটি করেছি। এর মাধ্যমে গ্রামের গরিব মানুষ উন্নত চিকিৎসাসেবা পাচ্ছেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে রোগীদের সম্পর্ক তৈরি হবে, যা ভবিষ্যতে অব্যাহত থাকবে।”

ফ্রি মেডিকেল ক্যাম্পে বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের ৬০ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় ১০০ জনের মেডিকেল টিম সারাদিন চিকিৎসা সেবা দিয়েছেন। ফ্রি চিকিৎসা সেবার পাশাপাশি ফ্রি মেডিসনও দেওয়া হয়েছে। পাঁচ হাজারের বেশি রোগী চিকিৎসাসেবা গ্রহণ করেছেন।

ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী অফিসার আসলাম হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর ফারুক আহমেদ ফরিদ, সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জরুল ইসলাম তপন উপস্থিত ছিলেন।

About

Popular Links