Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

উখিয়া ক্যাম্পে গুলিতে দুই রোহিঙ্গা নিহত

উখিয়া থানার ওসি জানান, মঙ্গলবার দুপুরে বালুখালী ক্যাম্পে দুর্বত্তরা গুলিবর্ষণ করে। এ ঘটনায় তিন রোহিঙ্গা গুলিবিদ্ধ হন। এ সময় ঘটনাস্থলে একজন ও হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়

আপডেট : ২১ মার্চ ২০২৩, ০৫:১৯ পিএম

কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে দুই রোহিঙ্গা নাগরিক নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও একজন। 

নিহতরা হলেন- উখিয়া তাজনিমারখোলা ক্যাম্পের মোহাম্মদ রফিক (৩০) ও মো. রাফি (৩২)। 

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর ১টায় ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এপিবিএন) অতিরিক্ত ডিআইজি আমির জাফর।

তিনি জানান, উখিয়া ১৩ নম্বর ক্যাম্পে ১৩-১৫ জনের একটি অস্ত্রধারী দল হামলা চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে দুজন নিহত হন। এ ঘটনায় আরও একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ক্যাম্পে অভিযান চালাচ্ছে।

ক্যাম্পের বাসিন্দা আজিম উল্লাহ বলেন, “সক্রিয় রোহিঙ্গা সন্ত্রাসীরা দিনদুপুরে অস্ত্র নিয়ে মাঝি মো. ইয়াছিনের ওপর হামলা চালায়। এ সময় এলোপাতাড়ি গুলিতে মাঝির দুই স্বজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ সময় মাঝিও গুলিবিদ্ধ হন। মূলত ইয়াছিন ওই সন্ত্রাসী গ্রুপের বিরোধী ছিল। এ ঘটনায় ক্যাম্পে থমথমে অবস্থা বিরাজ করছে।”

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, মঙ্গলবার দুপুরে বালুখালী ক্যাম্পে দুর্বত্তরা গুলিবর্ষণ করে। এ ঘটনায় তিন রোহিঙ্গা গুলিবিদ্ধ হন। এ সময় ঘটনাস্থলে একজন মারা যান। অপরজন দুজনকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ অপরজনের অবস্থা আশঙ্কাজনক। তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তিনি আরও জানান, এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানা পুলিশ ও এপিবিএন পুলিশ কাজ করে যাচ্ছে।

About

Popular Links