Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রকল্পে দীর্ঘসূত্রতা ও ব্যয় কমানোর সুপারিশ

দীর্ঘদিন বন্ধ থাকা প্রকল্পগুলো বাতিল করে দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। প্রকল্প বাস্তবায়ন পদ্ধতি নির্ধারণ ও দক্ষতা বাড়ানোর মাধ্যমে দীর্ঘসূত্রতা ও ব্যয় কমানোরও সুপারিশ করেছে কমিটি

আপডেট : ২২ মার্চ ২০২৩, ০৯:২৯ পিএম

দীর্ঘদিন বন্ধ থাকা প্রকল্পগুলো বাতিল করে দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। প্রকল্প বাস্তবায়ন পদ্ধতি নির্ধারণ ও দক্ষতা বাড়ানোর মাধ্যমে দীর্ঘসূত্রতা ও ব্যয় কমানোরও সুপারিশ করেছে কমিটি।

বুধবার (২২ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। একই সঙ্গে কমিটি অগ্রাধিকার প্রকল্পগুলো আগামী জাতীয় সংসদ নির্বাচনের শেষ করার সুপারিশ করেছে।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত সকল সংস্থা এবং গত বৈঠকের শিক্ষা প্রকৌশল অধিদফতরের চলমান প্রকল্প নিয়ে আলোচনা করা হয়।

কমিটি সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে কমিটি সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, খাদিজাতুল আনোয়ার এবং এ,কে,এম রেজাউল করিম তানসেন অংশগ্রহণ করেন।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে প্রকল্প গ্রহণের ক্ষেত্রে সঠিক সমন্বয় সাধন এবং যে সব প্রকল্প বিভিন্ন কারণে বন্ধ রয়েছে সেগুলো একেবারেই বন্ধ করে দেওয়া ও অগ্রাধিকার প্রকল্পগুলো আগামী সংসদ নির্বাচনের আগেই শেষ করার জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে সুপারিশ করা হয়।

বৈঠকে প্রকল্পের লক্ষ্য অনুযায়ী বাস্তবায়ন পদ্ধতি নির্ধারণ এবং দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দীর্ঘসূত্রতা ও ব্যয় হ্রাস করার সুপারিশ করা হয়।

About

Popular Links