Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বুধবার মধ্যরাতে রাজধানীর রমনা থানায় এই মামলা করেন আইনজীবী আবদুল মালেক

আপডেট : ৩০ মার্চ ২০২৩, ০৯:৪৩ এএম

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে তুলে নেওয়ার পর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এবার সংবাদমাধ্যমটির সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধেও একই আইনে মামলা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) মধ্যরাতে রাজধানীর রমনা থানায় এই মামলা করেন আইনজীবী আবদুল মালেক (মশিউর মালেক)। মামলায় মতিউর রহমান, শামসুজ্জামান, “সহযোগী ক্যামেরাম্যান”সহ অজ্ঞাতনামা আরও কয়েকজন ব্যক্তিকে আসামি করা হয়েছে।

বুধবার রাত ১টা ৫৫ মিনিটে মামলার বাদী আবদুল মালেকের সঙ্গে ফোনে কথা বলেছে দৈনিক প্রথম আলো। তিনি নিজেকে হাইকোর্টের আইনজীবী পরিচয় দিয়ে বলেছেন, “মামলারএজাহার দায়ের করেছি, (মামলা) হয়েছে কি-না জানি না। ওরা (পুলিশ) যোগাযোগ করেছে কোথায় কোথায়, পুলিশের ব্যাপার তো, বোঝেন না।” 

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে রমনা থানার পরিদর্শক আবু আনছারকে। 

মামলার বিষয়ে রমনা থানার পুলিশের কাছে কোনো তথ্য পায়নি সংবাদমাধ্যমটি। এমনকি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান থানায় থাকা অবস্থায় মামলার তথ্য সংগ্রহে সেখানে যাওয়া সাংবাদিকদের ভেতরেও ঢুকতে দেওয়া হয়নি। ওসি থানা প্রাঙ্গণ ত্যাগ করার পর ভেতরে সাংবাদিককে ঢুকতে দেওয়া হয়।

পরে কর্তব্যরত উপপরিদর্শক (ডিউটি অফিসার) হাবিবুর রহমানের কাছে মামলার বিষয়টি জানতে চাইলে তিনি বৃহস্পতিবার সকালে সেখানে যাওয়ার জন্য বলেন।

এর আগে বুধবার স্বাধীনতা দিবসে “মিথ্যা ও বানোয়াট” তথ্য দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগ এনে রাজধানীর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে শামসুজ্জামানের বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। মামলাটি দায়ের করেন রাজধানীর কল্যাণপুরের বাসিন্দা সৈয়দ মো. গোলাম কিবরিয়া।

About

Popular Links