Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিমানবন্দরে স্বর্ণের বারসহ সিভিল অ্যাভিয়েশনের গাড়িচালক আটক

তিনি সোনা চোরাচালানের কথা স্বীকার করেন

আপডেট : ১৪ এপ্রিল ২০২৩, ০৯:২৪ পিএম

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫টি স্বর্ণের বার ও ৫০টি স্বর্ণের চেইনসহ সিভিল অ্যাভিয়েশনের গাড়িচালককে আটক করেছে পুলিশ।

আটক ওই গাড়িচালকের নাম সালেহকুজ্জামান। আজ শুক্রবার দুপুরে তাকে আটক করা হয়।

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, চালক সালেহকুজ্জামান বিমানবন্দরে ২১ নম্বর গেট ব্যবহার করে টার্মিনালের ভেতরে ঢোকেন। পরে ১ নম্বর লাগেজ বেল্টের টয়লেট থেকে স্বর্ণের বার এবং স্বর্ণের চেইনগুলো সংগ্রহ করেন। এরপর স্বর্ণগুলো নিয়ে কাস্টমসের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার আচরণ ও গতিবিধি সন্দেহজনক মনে হলে আটক করা হয়।

জিয়াউল হক আরও জানান, এপিবিএনের অফিসে এনে গাড়িচালককে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি প্রথমে অস্বীকার করেন। একপর্যায়ে তিনি সোনা চোরাচালানের কথা স্বীকার করেন। তল্লাশির সময় তিনি নিজ হাতেই স্বর্ণের প্যাকেটগুলো বের করে দেন। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

পুলিশ বলেছে, স্বর্ণেরবারগুলো কালো স্কচটেপ দিয়ে মোড়ানো ছিল এবং স্বর্ণের চেইনগুলো সাদা স্কচটেপ দিয়ে মোড়ানো ছিল। পাঁচটি স্বর্ণের বার (৯৯.৯৬ গ্রাম করে প্রতিটি বার) পাওয়া যায়। স্বর্ণের বারগুলোর ওজন ৪৯৯.৬২ গ্রাম, স্বর্ণের চেইন এবং ব্রেসলেটের ওজন ৩২৩.৯০ গ্রাম। সব মিলে ৮২৩.৫২ গ্রাম। যার বাজারমূল্য প্রায় ৮২ লাখ টাকা।

জিয়াউল হক বলেন, ঈদ সামনে রেখে একটি চক্র বিমানবন্দরকে ব্যবহার করে চোরাচালানে সক্রিয় হয়েছে। এ ধরনের প্রচেষ্টা প্রতিহত করতে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন ১২ এপ্রিল থেকে চোরাচালানবিরোধী বিশেষ অভিযান চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় আজ অভিযানের তৃতীয় দিনে এই সোনাগুলো উদ্ধার করা হয়।

About

Popular Links