Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেট্রোরেলে ঢিল ছোড়ায় ১০ লাখ টাকার ক্ষতি

কাফরুল থানার ওসি বলেন, এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা যায়নি। তবে জড়িতদের খুঁজে বের করতে আমাদের একাধিক টিম কাজ করছে

আপডেট : ০২ মে ২০২৩, ১১:৩১ এএম

রাজধানীর কাজীপাড়া ও শেওড়াপাড়ার মধ্যবর্তী স্থানে মেট্রোরেলের একটি কোচের জানালায় ঢিল ছোড়ার ঘটনা ঘটেছে। 

সোমবার (১ মে) রাতে রাজধানীর কাফরুল থানায় মেট্রোরেলের জানালায় ঢিল ছোড়ার ঘটনায় মেট্রোরেলের লাইন অপারেশন শাখার সহকারী ব্যবস্থাপক সামিউল কাদের বাদী হয়ে একটি মামলা করেন। এতে একাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। বলা হয়েছে, এ ঘটনায় মেট্রোরেলের প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এর আগে রবিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢিল ছোড়ার ঘটনা ঘটে।

আরও পড়ুন- চলন্ত মেট্রোরেলে ঢিল, ভাঙলো জানালার কাঁচ

পুলিশ বলছে, ঢিল ছোড়ার ঘটনায় জড়িতদের ধর‍তে পুলিশ, ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি), র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও অপরাধ তদন্ত বিভাগসহ (সিআইডি) আরও কয়েকটি ইউনিট কাজ করছে।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, “এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা যায়নি। তবে জড়িতদের খুঁজে বের করতে আমাদের একাধিক টিম কাজ করছে।”

ঘটনাস্থলের পাশে বহুতল ভবন রয়েছে। পূর্বপাশের কোনো ভবন বা ছাদ থেকে কোনো দুর্বৃত্ত ঢিল ছুড়ে থাকতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আরও পড়ুন- মেট্রোরেলে ঢিল, জড়িতদের গুনতে হবে ৫০ লাখ টাকা

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক সাংবাদিকদের বলেছেন, “একটি চক্র তৈরি হয়েছে, যারা মেট্রোরেলে ঢিল ছোড়ে। এমন ঘটনা প্রায়শই ঘটছে। আমরাও দুষ্কৃতকারীদের খুঁজছি, তারা সবাই এখন বাড়িছাড়া। তাদের আমরা এমন শাস্তি দেবো, ভবিষ্যতে যেন মেট্রোরেলে কেউ এমন ঘটনা ঘটাতে না পারে।”

“মেট্রোরেল আইন ২০১৫”-এ কাফরুল থানায় মামলা হয়েছে। মেট্রোরেল আইনে বলা হয়েছে, “কোনো ব্যক্তি যদি মেট্রোরেল এবং তার যাত্রীদের নিরাপত্তায় বিঘ্ন ঘটায় বা বিঘ্ন হওয়ার সম্ভাবনা থাকে, এ ধরনের কোনো কর্মকাণ্ড করে থাকে, তাহলে ওই ব্যক্তি অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। এই অপরাধে পাঁচ বছরের কারাদণ্ড বা অনধিক ৫০ লাখ টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।”

About

Popular Links