Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে আক্রান্ত চিফ হিট অফিসার বুশরা

ঢাকা উত্তর সিটির চিফ হিট অফিসার বুশরা আফরিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন 

আপডেট : ০৫ মে ২০২৩, ১০:৩১ পিএম

ঢাকা উত্তর সিটির “চিফ হিট অফিসার” বুশরা আফরিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন। তার কাশি আছে।

শুক্রবার (৫ মে) বুশরার কোভিড পরীক্ষা করালে তার ফল পজিটিভ আসে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এশিয়ার প্রথম শহর হিসেবে ঢাকা উত্তর সিটিতে চিফ হিট অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরিন।

ডিএনসিসি ও যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আর্শট-রকফেলার ফাউন্ডেশনের মধ্যে একটি সমঝোতা চুক্তি আওতায় ঢাকার তাপমাত্রা কমাতে কাজ করবে সংস্থা দুটি। এই কার্যক্রম পরিচালনার জন্য উত্তর সিটি কর্পোরেশন “চিফ হিট অফিসার” (সিএইচও) নিয়োগ দেয়।

বুশরা আফরিন কানাডার কুইন্স ইউনিভার্সিটি থেকে গ্লোবাল ডেভেলপমেন্ট স্টাডিজে পড়াশোনা করেছেন। বাংলাদেশে বেসরকারি উন্নয়ন সংস্থা শক্তি ফাউন্ডেশনের নির্বাহী হিসেবে কাজের অভিজ্ঞতা রয়েছে তার। সেখানে তিনি বাংলাদেশের পোশাক খাতের পোশাক শ্রমিকদের সুরক্ষা এবং আরও টেকসই পণ্য সরবরাহ করতে কাজ করেছেন।

এছাড়া, আর্শক-রক এ বহু বছর ধরে নগরে তীব্র তাপপ্রবাহ নিয়ে কাজ করছেন তিনি।

About

Popular Links