Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাষ্ট্রপতি: সংবিধান অনুযায়ী স্বাধীন কমিশন নিরপেক্ষ নির্বাচন করবে

রাজনীতির নামে হানাহানি সৃষ্টি না করে আলোচনার মাধ্যমে ঐক্যমতে পৌঁছাতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি

আপডেট : ১৭ মে ২০২৩, ০৪:০৬ পিএম

সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশন নিরপেক্ষ নির্বাচন করবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। 

তিনি বলেছেন, অনির্বাচিত সরকারের বিধান আদালত তা বাতিল করেছেন। রাজনীতির নামে হানাহানি সৃষ্টি না করে আলোচনার মাধ্যমে ঐক্যমতে পৌঁছাতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান তিনি।

বুধবার (১৭ মে) দুপুরে পাবনায় জেলা ডায়াবেটিক সমিতি পরিদর্শন শেষে এক সুধী সমাবেশে এসব কথা বলেন তিনি। 

পাবনার মানুষের ভালোবাসায় কৃতজ্ঞতা জানিয়ে রাষ্ট্রপতি বলেন, “আঞ্চলিক রাজনৈতিক প্রভাবে পাবনায় যমুনা নদীতে সেতু হয়নি। সরকারের ধারাবাহিকতা থাকলে আগামীতে পাবনার মানুষের সব দাবি পূরণ হবে।”

আগের দিন মঙ্গলবার পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে এক নাগরিক সংবর্ধনায় রাষ্ট্রপতি বলেন, “আমি ভেসে আসিনি, একেবারে রাজপথ থেকে বঙ্গভবনে গিয়েছি। পাবনার রাজপথ থেকে বঙ্গভবনে গিয়েছি। আমি বঙ্গবন্ধুর ছোঁয়া পেয়েছি। কারাগারে যেতে হয়েছে। চরম অত্যাচারিত হয়েছি ডান্ডাবেড়ি পরানো হয়েছে।”

রাষ্ট্রপ্রধান বলেন, “বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতায় এসেছে তারা মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা ধ্বংস করেছিল। কিন্তু পরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনা আবার ফিরে এসেছে।”

মঙ্গলবার তিনি আরও বলেন, “পদ্মা সেতু নিয়ে সরকারকে রাজনৈতিকভাবে পরাস্ত করার ষড়যন্ত্র হয়েছিল। অনেক মন্ত্রী আমার কাছে এসে বিশ্বব্যাংকের দাবি মেনে নিতে বলেছিলেন। কিন্তু আমি রাজি হইনি। এটা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ছিল। স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র ছিল। কিন্তু শক্ত হাতে মোকাবিলা করেছি।”

রাষ্ট্রপতি বলেন, “প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে শামিল হয়েছে। করোনাভাইরাস মহামারি ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্ব অর্থনীতিতে মন্দা প্রভাব থাকা সত্ত্বেও বাংলাদেশের অর্থনীতি স্থিতিশীল। মানুষের গড় আয়ু ও জীবযাত্রার মান বেড়েছে এবং বিভিন্ন উন্নয়ন সূচকে বাংলাদেশ পার্শ্ববর্তী অনেক দেশ থেকে ভালো অবস্থানে রয়েছে।”

About

Popular Links