Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুর সিটিতে চার ঘণ্টায় ৩৩% ভোট

সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের সবচেয়ে বড় ভোট কেন্দ্র ছোট দেওড়া স্কুলে ৩৩%-এর বেশি ভোটার ভোট দিয়েছেন

আপডেট : ২৫ মে ২০২৩, ০২:৫৮ পিএম

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ চলছে। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে ৫৭ ওয়ার্ডের ৪৮০টি কেন্দ্রে একযোগে ইভিএমে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এরইমধ্যে কিছু কেন্দ্রে প্রথম চার ঘণ্টায় ৩৩% ভোট গ্রহণ হয়েছে।

সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের সবচেয়ে বড় ভোট কেন্দ্র ছোট দেওড়া স্কুলে ৩৩%-এর বেশি ভোটার ভোট দিয়েছেন।

ছোট দেওড়া অগ্রণী উচ্চ বিদ্যালয়ের কম্পাউন্ডের ভিতরে তিনটি ভোট কেন্দ্র রয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েম ইমরান বলেন, এই কেন্দ্রগুলোতে মোট ৭,৫১৭ জন ভোটার রয়েছেন। এখানে ভোটদান শান্তিপূর্ণভাবে চলছে। 

ছোট দেওড়া স্কুলের প্রিজাইডিং অফিসার ফারুক আহমেদ ঢাকা ট্রিবিউনকে বলেন, দুপুর ১২টার মধ্যে তার কেন্দ্রে ৩৩.৬১% ভোট পড়েছে।

দেওড়া উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার (নারী বিভাগ) ওমর মারুফ জানান, দুপুর ১২টা ৪০ মিনিটের মধ্যে কেন্দ্রে ৪০% (২,৪০২) ভোট পড়েছে।

একই অবস্থা ছোট দেওড়া স্কুলের আরেকটি কেন্দ্রে দেখা গেছে যেখানে ৩৫% এর বেশি ভোট পড়েছে।

গাজীপুর সিটির মেয়র পদে আট, ৫৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৪৬ ও সংরক্ষিত কাউন্সিলরের ১৯ ওয়ার্ডে ৭৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন- নৌকা প্রতীকে আওয়ামী লীগের মো. আজমত উল্লা খান, লাঙল প্রতীকে জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ এরশাদ, মাছ প্রতীকে গণফ্রন্টের আতিকুল ইসলাম, টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুন ও হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী ও ১৮ জন হিজড়া। এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি। প্রতি কেন্দ্রে একটি এবং কক্ষে একটি করে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

About

Popular Links