Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

কর্মস্থলে ফিরছে পোশাক শ্রমিকরা

গাজীপুর মহানগর ও জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা কিংবা কাজে যোগ না দেয়ার খবর পাওয়া যায়নি।

আপডেট : ১৫ জানুয়ারি ২০১৯, ০১:০৯ পিএম

সরকার ঘোষিত নতুন মজুরি কাঠামোকে স্বাগত জানিয়ে গাজীপুরে পুরোদমে কর্মস্থলে ফিরেছে পোশাক কারখানার শ্রমিকরা।

গত রোববার রাতে শ্রমিকদের মজুরি কাঠামো সমন্বয় করার পরও সোমবার কিছু কিছু এলাকায় শ্রমিকরা কাজে যোগ না সড়কে অবস্থান নেওয়ার চেষ্টা চালায়। কিন্তু আজ মঙ্গলবার সকাল থেকেই গাজীপুর এ সাভারের আশুলিয়ার প্রতিটি পোশাক কারখানায় সময় মতো কাজে যোগ দিতে দেখা গেছে শ্রমিকদের।

গাজীপুর মহানগর ও জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা কিংবা কাজে যোগ না দেয়ার খবর পাওয়া যায়নি। এরপরও শিল্প এলাকাগুলোতে বিপুলসংখ্যক শিল্প পুলিশ, জিএমপি পুলিশ, জেলা পুলিশ মোতায়েন রয়েছে।

শ্রমিকদের অনেকেই জানায়, শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন। তারা আর কোনো ধরনের হাঙ্গামা-ভাঙচুর আন্দোলন এসব কিছুই চান না।

পোশাক শ্রমিক রাহেলা ইউএনবিকে জানান, তানভীর ও মাসুদ মণ্ডল জানান, সরকারের ঘোষিত মজুরিকে স্বাগত জানিয়ে নিরাপদে কাজ করতে চান। আর মাস শেষে এই বেতন কাঠামোর বাস্তবায়ন চায় তারা।

এদিকে আশুলিয়ায়ও মঙ্গলবার সকাল থেকে নিজ নিজ কর্মস্থলে কাজে যোগ দিয়েছে শ্রমিকরা। এখন পর্যন্ত শিল্পাঞ্চল এলাকায় কোন শ্রমিক অসন্তোষের খবর পাওয়া যায়নি। আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে। এ ছাড়াও যে কোনো অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

আজ বেলা ১১টায় জামগড়া এলাকায় এক সংবাদ সম্মেলনে ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমান বলেন, সকাল থেকেই শ্রমিকরা নিজ নিজ কারখানায় কাজে যোগ দিয়েছে। এ পর্যন্ত কোন কারখানায় শ্রমিক অসন্তোষের ঘটনা নেই। এ ছাড়াও অসন্তোষের ঘটনায় যারা উস্কানি দিয়ে শ্রমিকদের সড়কে নামিয়ে দিয়েছেন তাদের কেউ পুলিশ চিহ্নিত করেছে। এছাড়াও এ ঘটনার সাথে জড়িত কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। 

About

Popular Links