Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ

আন্দোলনকারী সমন্বয় পরিষদের আহ্বায়ক বলেন, দীর্ঘদিন ধরে আবেদন জানিয়ে এলেও কর্তৃপক্ষ আমাদের কথা কানে নিচ্ছেন না। এ জন্য আমরা বাধ্য হয়ে রাস্তা অবরোধ করেছি। সুস্পষ্ট বার্তা না পাওয়া পর্যন্ত আমরা রাস্তা ছাড়ব না

আপডেট : ১০ জুন ২০২৩, ০৮:৫০ পিএম

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৫ বছর বৃদ্ধি করার দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেছেন চাকরিপ্রত্যাশীরা। বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর।

শনিবার (১০ জুন) বিকেল ৩টার দিকে “চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ” ব্যানারে শাহবাগে অবস্থান নেন তারা। 

আন্দোলনকারী সমন্বয় পরিষদের আহ্বায়ক শরিফুল হাসান শুভ বলেন, “দীর্ঘদিন ধরে আবেদন জানিয়ে এলেও কর্তৃপক্ষ আমাদের কথা কানে নিচ্ছেন না। এ জন্য আমরা বাধ্য হয়ে রাস্তা অবরোধ করেছি। সুস্পষ্ট বার্তা না পাওয়া পর্যন্ত আমরা রাস্তা ছাড়ব না।”

এর আগে সকাল সাড়ে ১১টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ করে চাকরিপ্রত্যাশীদের এ সংগঠন। এ সময় তাদের মধ্যে যাদের বয়স ৩০ ঊর্ধ্ব হয়ে গেছে, তারা সনদের অনুলিপি ছিঁড়ে ক্ষোভ প্রকাশ করেন।

সমাবেশ থেকে তারা কয়েকটি দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো– চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করতে হবে, অবসরে বয়সসীমা বৃদ্ধি করতে হবে, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা করতে হবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু ল' কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং একটি ম্যুরাল) স্থাপন করতে হবে।

About

Popular Links