Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বরিশাল-খুলনার ফল প্রত্যাখ্যান ইসলামী আন্দোলন বাংলাদেশের

একইসঙ্গে আসন্ন সিলেট ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করে বয়কটের ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

আপডেট : ১২ জুন ২০২৩, ০৭:৪৪ পিএম

ভোটে অনিয়মের অভিযোগ তুলে বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একইসঙ্গে আসন্ন সিলেট ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করে বয়কটের ঘোষণা দিয়েছে দলটি।

সোমবার (১২ জুন) সন্ধ্যায় বরিশালের চাঁদমারী কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির আমির মুফতি সৈয়দ রেজাউল করিম (চরমোনাই পীর)। 

সৈয়দ রেজাউল করিম বলেন, “নির্বাচনে মারাত্মক অনিয়মের কারণেই আমরা বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করছি। যখন প্রসাশন দলীয়করণ হয় তখন এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কখনোই আশা করা যায় না। আমরা এই সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করছি।”

তিনি আরও বলেন, “রাজশাহী ও সিলেটে আমাদের যে প্রার্থী রয়েছে তাদের প্রার্থিতাও আমরা প্রত্যাহার করে নিচ্ছি এবং নির্বাচন বয়কটের ঘোষণা দিচ্ছি। খুলনার ফলাফলও আমরা প্রত্যাখ্যান করছি।”

বরিশালে দলীয় মেয়র প্রার্থী সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে কর্মসূচি ঘোষণার কথা জানিয়ে চরমোনাই পীর বলেন, “আগামী শুক্রবার বাদজুমা দেশব্যাপী  বিক্ষোভ মিছিল করব। এ ছাড়া আলোচনা করে আমরা শিগগিরই বড় কর্মসূচি ঘোষণা করব।”

About

Popular Links