Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক নাদিম মারা গেছেন

জামালপুরের এসপি বলেন, নিহত সাংবাদিকের ওপর হামলাকারীদের সিসিটিভি ফুটেজের মাধ্যমে শনাক্ত করা হয়েছে। ইতিমধ্যে পুলিশের পাঁচটি দল মাঠে কাজ করছে

আপডেট : ১৫ জুন ২০২৩, ০৬:০৪ পিএম

জামালপুরের বকশীগঞ্জে দুর্বৃত্তদের হামলায় আহত হয়ে চিকিৎসাধীন সাংবাদিক গোলাম রব্বানি নাদিম মারা গেছেন। তিনি অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি ছিলেন।

বৃহস্পতিবার (১৫ জুন) বেলা আড়াইটার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বুধবার রাত ১০টার দিকে বকশীগঞ্জ উপজেলার পাটহাটি এলাকায় হামলার শিকার হন তিনি।

নিহত গোলাম রব্বানির স্ত্রী মনিরা বেগম সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম তার (গোলাম রব্বানি) ওপর ক্ষিপ্ত হয়েছিলেন। আগেও তিনি নানাভাবে হেনস্তার চেষ্টা করেছেন। ওই ইউপি চেয়ারম্যানের লোকজনই হামলা চালিয়ে তাকে হত্যা করেছেন। তিনি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

আরও পড়ুন- জামালপুরে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক আহত

এর আগে সাংবাদিক নাদিমের ছেলে আব্দুল্লাহ আল মামুন রিফাত ঢাকা ট্রিবিউনকে বলেছিলেন, চেয়ারম্যান মাহমুদুল হাসান বাবুর ক্যাডার বাহিনী তার বাবাকে মারধর করেছে। একপর্যায়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। 

জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর মোবাইলে একাধিকবার কল দেওয়া হলেও তিনি সাড়া দেননি।

জামালপুর পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ সংবাদমাধ্যমকে বলেন, “নিহত সাংবাদিকের ওপর হামলাকারীদের সিসিটিভি ফুটেজের মাধ্যমে শনাক্ত করা হয়েছে। ইতিমধ্যে পুলিশের পাঁচটি দল মাঠে কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার করা হবে। ওই সাংবাদিকের চিকিৎসার জন্য স্বজনেরা ব্যস্ত থাকায় এখনো থানায় মামলা হয়নি।”

About

Popular Links