Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

তেজগাঁওয়ে ক্ষতিগ্রস্ত সংযোগের গ্যাস ঘরে ঢুকে বিস্ফোরণ, দম্পতির মৃত্যু

এক্সক্যাভটরে খোঁড়াখুঁড়ির সময় গ্যাসের পাইপ ফেটে যায় বলে অভিযোগ করেছেন মৃতদের স্বজনরা

আপডেট : ২১ জুন ২০২৩, ০৪:৪৭ পিএম

ঢাকার তেজগাঁওয়ে খননকাজের সময় ক্ষতিগ্রস্ত সংযোগ থেকে ছড়িয়ে পড়া গ্যাস বিস্ফোরণে এক দম্পতির মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- আব্দুল কুদ্দুস (৫৮) ও তার স্ত্রী আনিছা বেগম (৫০)।

মঙ্গলবার (২০ জুন) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। মৃত দম্পতি তেজগাঁওয়ের নাখালপাড়া এলাকায় থাকতেন। তাদের গ্রামের বাড়ি গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কাতলামারী এলাকায়।

মৃত দম্পতির ছেলে মো. আনিসুর জানান, গত ১৫ জুন বাড়ির পাশে এক্সক্যাভেটরে (খনন যন্ত্র) মাটি কাটার কাজ চলছিল। তখন গ্যাস লাইনের পাইপ ভেঙে যায়। বিষয়টি প্রথমে কেউ বুঝতে পারেনি। লাইন থেকে গ্যাস বেরিয়ে ঘরে ভেতরে ছড়িয়ে পড়ে। 

“মঙ্গলবার রাত ৯টার দিকে হঠাৎ বিস্ফোরণে বাবা-মায়ের রুমে আগুন ধরে যায়। এতে তারা দগ্ধ হন। ঘটনার সময় দুজনেই ঘুমিয়ে ছিলেন। স্থানীয়রা তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।”

চিকিৎসকরা জানান, আনিছার শরীরের ৪০% ও তার স্বামী কুদ্দুসের ৩২% দগ্ধ হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় আব্দুল কুদ্দুস এবং মঙ্গলবার সকালে আনিছা বেগম মারা যান।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, “বুধবার দুপুরে ওই দম্পত্তির ময়নাতদন্ত শেষ হওয়ার পর স্বজনরা মরদেহ নিয়ে যান।”

About

Popular Links