Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বস্তা খুলতেই মিললো নিখোঁজ শিশু

শিশুটির পরিবার জানায়, সকালের দিকে হঠাৎ সে নিখোঁজ হয়, অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি

আপডেট : ২৪ জুন ২০২৩, ১০:১৯ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় বাসার সামনে থেকে নিখোঁজ আড়াই বছর বয়সী শিশু হুমায়রাকে বস্তাবন্দি অবস্থায় উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৪ জুন) দুপুর আড়াইটার দিকে আশুলিয়ার জিরাবো পুকুরপাড় ইগনাইট স্কুলের পেছনের গলি থেকে বস্তাবন্দি অবস্থায় তাকে উদ্ধার করা হয়। এর আগে, সকালের দিকে একই এলাকার ভাড়া বাসার সামনে থেকে সে নিখোঁজ হয়।

হুমায়রা আশুলিয়া জিরাবো পুকুর পাড় এলাকার বাসিন্দা ও সবজি বিক্রেতা মো. আজিজুল ইসলামের মেয়ে। তিন ভাই বোনের মধ্যে সে সবার ছোট।

জিরাবো ইগনাইট স্কুলের পরিচালক জয়নাল আবেদিন তুহিন বলেন, দুপুরের দিকে একজন ওই বস্তাটি দেখতে পায়। বস্তার ভেতরে গলায় গামছা পেঁচানো অবস্থায় শিশুটি ছিল। তবে সে নাড়াচাড়া করছিল না। তাকে কৃত্রিমভাবে মুখে অক্সিজেন দেওয়া হলে সে নড়ে ওঠে। এরপর তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয় ও পুলিশে জানানো হয়। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢামেকে পাঠানো হয়েছে।

শিশুটির পরিবার জানায়, সকালের দিকে হঠাৎ সে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। দুপুর আড়াইটার দিকে তাকে বাসার কিছুটা দূরে একটি স্কুলের পেছনে বস্তায় বন্দি অবস্থায় উদ্ধার করে স্থানীয় লোকজন। ওই সময় তার মুখ গামছায় পেঁচানো ছিল। উদ্ধারের পর প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে ঢামেকে আনা হয়।

শিশুটির বাবা আজিজুল ইসলাম বলেন, “প্রতিবেশী শাহিনার সাথে দুই দিন আগে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিরোধ হয়েছিল। তাই সে এ ঘটনাটি ঘটিয়েছে।”

এদিকে ঢামেকে কর্তব্যরত চিকিৎসক ডা. তাওহিদ বিল্লাহ বলেন, “শিশুটিকে যখন আনা হয় তখন তার খিঁচুনি হচ্ছিল। আমরা খিঁচুনি বন্ধ করার চেষ্টা করছি।”

তিনি বলেন, “শিশুটির অবস্থা শঙ্কামুক্ত নয়। আমরা পরীক্ষা করার পর তার সার্বিক অবস্থা বলতে পারবো।”

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, “শিশুটি বর্তমানে ঢামেকের ওয়ান স্টপ ইমার্জেন্সি সার্ভিস সেন্টার (ওসেক) চিকিৎসাধীন রয়েছে।”

About

Popular Links