Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গবন্ধু-বঙ্গমাতা-প্রধানমন্ত্রীর নামে গরু কোরবানি

বুলবুল আহমেদ তার গরু উপহার হিসেবে গ্রহণ করতে রাজি হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন

আপডেট : ৩০ জুন ২০২৩, ১০:৫২ এএম

ঈদ-উল-আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়া গরু কোরবানি করেছেন কিশোরগঞ্জের কৃষক দম্পতি বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। বৃহস্পতিবার (২৯ জুন) কোরবানি দেওয়ার পরে সেটির মাংস স্থানীয় দরিদ্রদের মধ্যে বিতরণ করা হয়।

গরুটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি করা হয়।

কোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে ২০২০ সালে নেত্রকোনা থেকে আড়াই লাখ টাকায় ক্রস ব্রাহমা প্রজাতির একটি গরু কিনেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাউনা গ্রামের কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান।

প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে জানান, কোরবানির গরুতে ৫৬৫ কেজি মাংস হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এই মাংস স্থানীয় দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হয়।

কোরবানির পর বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টের নিহতদের রুহের মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী, দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের উপস্থিতিতে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন ও সুখিয়া ইউনিয়নের ১৬৬ ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝেও এই মাংস বিতরণ করা হয়।

গত ৯ জুন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন কিশোরগঞ্জের বুলবুল আহমেদের গরু লালন-পালনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী বুলবুল আহমেদ দম্পতির ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের গরুটি নিতে সম্মতি দিয়েছিলেন।

বুলবুল জানান, তিনি এবং তার স্ত্রী ইশরাত জাহান আওয়ামী লীগ সরকারের চালু করা আমার বাড়ি আমার খামার (আমার বাড়ি, আমার খামার) প্রকল্প থেকে ঋণ নিয়ে স্বল্প সঞ্চয় থেকে প্রধানমন্ত্রীর জন্য এই গরুটি কিনেছেন। গত তিন বছর ধরে তারা আন্তরিকভাবে গরুটির যত্ন নেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর প্রতি অনুরাগ ও ভালোবাসা থেকেই আমরা এই গরুটি কিনে লালন-পালন করেছি।

বুলবুল আহমেদ তার গরু উপহার হিসেবে গ্রহণ করতে রাজি হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

About

Popular Links