Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইফোন না পেয়ে গাছে উঠে আত্মহত্যা চেষ্টা তরুণের, উদ্ধার করল ফায়ার সার্ভিস

ঈদের কয়েকদিন আগে থেকে আইফোন কেনার জন্য বাবার কাছে ৮০ হাজার টাকা চান আল আমিন

আপডেট : ৩০ জুন ২০২৩, ০৯:২৭ পিএম

জয়পুরহাটের কালাই উপজেলায় আইফোন কিনতে ব্যর্থ হয়ে আল আমিন (২৩) নামে এক তরুণ আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ জুন) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার উদয়পুর ইউনিয়নের শান্তিনগর-মাস্তর গ্রামে একটি নিম গাছের মগডাল থেকে এই তরুণকে উদ্ধার করে ফায়ার সার্ভিস।

শুক্রবার এক প্রতিবেদনে সংবাদমাধ্যম সমকাল জানায়, আল আমিন দীর্ঘদিন ধরে বাবার কাছে আইফোন কিনে দেওয়ার বায়না করে আসছিলেন। ঈদের কয়েকদিন আগে থেকে আইফোন কেনার জন্য বাবার কাছে ৮০ হাজার টাকা চান। কিন্তু তার বাবা এই টাকা দিতে অস্বীকৃতি জানান। ঈদের দিনও ওই তরুণ তার বাবার কাছে টাকা চান। এ নিয়ে বাবা-ছেলের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে আল আমিন অভিমান করে বাড়ি থেকে বেরিয়ে রাস্তার পাশে একটি নিমগাছের মগডালে উঠে বসে থাকেন। 

গাছ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করবেন বলে হুমকি দেন। স্থানীয় ও পরিবারের লোকজন দীর্ঘক্ষণ ধরে বোঝানোর পরেও কাজ না হওয়ায় ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছালে ওই তরুণ আবারও আত্মহত্যার হুমকি দেন। পরে কৌশলে ওই তরুণের এক বন্ধুকে গাছে তুলে দেওয়া হয়। তিনি আল আমিনকে মগডাল থেকে নিচে নামিয়ে আনেন।

আল আমিনের বাবা আহম্মদ আলী বলেন, “যে ঘটনা ঘটেছে, তা অত্যন্ত দুঃখজনক। আমি সবার কাছে লজ্জিত।”

কালাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার শাহ আলম বলেন, “অনেক চেষ্টা করে ওই তরুণের এক বন্ধুকে গাছে উঠানো হয়। পরে কৌশলে তাকে নিচে নামিয়ে আনা হয়। তাকে পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়েছে।”

About

Popular Links