Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ছুটি শেষে ঢাকায় ফিরছেন কর্মজীবীরা, অফিস খুলছে আজ

টানা পাঁচ দিন ছুটি কাটিয়ে রবিবার অফিসে যোগ দেবেন কর্মজীবীরা

আপডেট : ০২ জুলাই ২০২৩, ০৯:৩১ এএম

পবিত্র ঈদ-উল-আজহার ছুটি শেষে সরকারি-বেসরকারি অফিস খুলতে শুরু করেছে। টানা পাঁচ দিন ছুটি কাটিয়ে রবিবার (২ জুলাই) অফিসে যোগ দেবেন কর্মজীবীরা।

গত বৃহস্পতিবার সারাদেশে পবিত্র ঈদ-উল-আজহা পালিত হয়। ঈদ উপলক্ষে সরকারের নির্বাহী আদেশে ২৭ জুনকে ছুটি ঘোষণা করে ছুটি একদিন বাড়ানো হয়। এর ফলে ঈদ-উল-আজহায় টানা পাঁচদিনের ছুটি পান সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

ঈদের ছুটিতে অনেকে রাজধানী ছেড়ে গ্রামে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে যান। তারা আবার ঢাকায় ফিরতে শুরু করেছেন।

শনিবার রাত থেকে ঢাকার অলিতে-গলিতে ঘরফেরত মানুষদের আনাগোণা শুরু হয়। রবিবার সকালে রাজধানীর মিরপুরের শেওড়াপাড়ার রাস্তায় সকাল থেকে ব্যাগপত্র ও পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকায় ফেরা মানুষদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

তবে এখনো পুরোনো রূপে ফেরেনি ঢাকা। যারা ঢাকার বাইরে ঈদ উদযাপন করতে গেছেন, তাদের অনেকেই সরকারি ছুটির সঙ্গে ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে অফিস-আদালতের কার্যক্রম পুরোদমে শুরু হতে আরও কয়েকদিন লেগে যাবে।

প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে সাধারণত ঈদের আগেই বাড়ি যান রাজধানীর মানুষ। কিন্তু এবারের চিত্রটা একটু ভিন্ন। এ বছর ঈদের দিনও ঢাকা ছেড়েছেন ২৩ লাখ ৯৮ হাজার ৫০০ সিম ব্যবহারকারী।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার জানান, তিন দিনে সব মিলিয়ে (ঈদের দিন এবং তার আগের দুই দিন) ৭৪ লাখ ৪৫ হাজার ৫২৩ সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। একই সময় ঢাকায় ঢুকেছেন ২ লাখ ৬৭ হাজার ৩৬ সিম ব্যবহারকারী।

About

Popular Links