Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: সাড়ে ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে

প্রধানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল

আপডেট : ০২ জুলাই ২০২৩, ১২:৫৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “২০০৯ সালে সরকার গঠন করে এই পর্যন্ত আসা। এই সাড়ে ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে। একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক, আমার গ্রাম আমার শহরসহ নানা সামাজিক নিরাপত্তামূলক কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।” 

রবিবার (২ জুলাই) সকালে টুঙ্গিপাড়ায় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ঈদ শুভেচ্ছাবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশের সব জায়গায় ঘুরেছি। মাইলের পর মাইল জলকাদা মাড়িয়েছি; নৌকা, সাম্পান, ট্রলার, ডিঙি নৌকা, ভ্যান সব ধরনের যানবাহনে চড়েছি। এভাবে বাংলাদেশ ঘুরেছি। আর সেইটা বুঝে বুঝে উন্নয়ন কর্মসূচি হাতে নিয়েছি।”

অনুষ্ঠানের শুরুতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের ঈদের শুভেচ্ছা জানান। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ।

এর আগে প্রধানমন্ত্রী শনিবার দুদিনের সফরে কোটালীপাড়া পৌঁছান প্রধানমন্ত্রী। এ সময় স্থানীয় নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। পরে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে কার্যালয় চত্বরে তিনটি গাছের চারা রোপণ করেন সরকারপ্রধান। 

পরে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় ও দুপুরের খাবার খান প্রধানমন্ত্রী। সেখান থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন। টুঙ্গিপাড়া পৌঁছে প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর টুঙ্গিপাড়ার নিজ বাড়িতে বিশ্রামে যান প্রধানমন্ত্রী। রাতে সেখানেই রাত্রী যাপন করেন। প্রধানমন্ত্রীর এবারের সফরে সঙ্গে ছিলেন ছেলে সজীব ওয়াজেদ জয়।

About

Popular Links