Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

এতে করে সেতুর দুপাড়ে প্রায় ৫০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে

আপডেট : ০৭ জুন ২০২২, ১১:১৭ এএম

সিরাজগঞ্জের নলকা ব্রিজে মেরামতের কাজ চলায় বঙ্গবন্ধু সেতুতে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়েছে।বঙ্গবন্ধুসেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে সেতুর পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত ১৫ কিলোমিটার পর্যন্ত রয়েছে এ যানজট।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) এ যানজটের ফলে সকাল পৌনে ১০টা থেকে যানবাহন চলাচলের টোল আদায় বন্ধ রাখা হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত (১২.২০) টোল আদায় বন্ধ রয়েছে। এতে করে সেতুর দুপাড়েই প্রায় ৫০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। 

পুলিশ জানায়, সিরাজগঞ্জের নলকা ব্রীজের মেরামতের কাজ চলছে। তাই ব্রিজ দিয়ে স্বাভাবিক গতি গাড়ি টানতে পারছে না। এছাড়াও পাটুরিয়া, দৌলতদিয়া ফেরিঘাট বন্ধ থাকায় পশ্চিমাঞ্চলের সব গাড়ি সেতু রোডে প্রবেশ করেছে। এতে বুধবার থেকে সিরাজগঞ্জে যানজটের সৃষ্টি হয়। সেই যানজট বৃহস্পতিবার ভোর থেকে টাঙ্গাইল অংশে এসে পৌঁছায়। গাড়ি টানতে না পারায় রাত থেকে কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। বর্তমানে টোল আদায় বন্ধ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানচলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছে পুলিশ। 

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম বলেন, সিরাজগঞ্জের নলকা ব্রীজের মেরামত কাজের জন্য মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখা হয়। বর্তমানে সকাল পৌনে ১০টা থেকে এখন পর্যন্ত টোল আদায় বন্ধ রয়েছে। যার ফলে মহাসড়কে যানবাহনের দীর্ঘ সাড়ির সৃষ্টি হয়েছে। মহাসড়কে যানজট নিরসনে পুলিশের একাধিক সদস্য কাজ করছে। 


About

Popular Links