Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেরি দুর্ঘটনায় অচল ঘাট, অপেক্ষায় হাজারেরও বেশি যানবাহন

সকালে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে আমানত শাহ নামের রো রো ফেরিটি পৌঁছানোর পর হঠাৎ করেই ১৭টি যানবাহনসহ উল্টে যায়

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১০:৪২ পিএম

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরি উল্টে যাওয়ায় রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে সকাল থেকেই ছিল যানবাহনের দীর্ঘ সারি। 

বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টায় মানিকগঞ্জের পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে শাহ আমানত নামের রো রো ফেরিটি পৌঁছানোর পর হঠাৎ করেই উল্টে যায়। এতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ফেরি চলাচল ব্যাহত হয়েছে। ফলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা যানবাহনগুলো দৌলতদিয়া ঘাটে দীর্ঘ যানজটের সৃষ্টি করেছে বলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। 

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানিয়েছে, রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে ১৭টি পণ্যবাহী ট্রাক নিয়ে ফেরিটি ছেড়ে আসা ফেরিটি মানিকগঞ্জের পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে ভিড়তে গিয়ে কাত হয়ে আংশিক ডুবে যায়। এ সময় ২টি যানবাহন ফেরি থেকে নামলেও বাকিগুলো নামতে পারেনি। 

এ ঘটনার পরই ৫ নম্বর ফেরিঘাট বন্ধ করে, উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিসি। 
আরিচা ফেরি স্টেশনের পরিদর্শক মুজিবুর রহমান জানান, পানির নিচ থেকে এখন পর্যন্ত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। যতক্ষণ না গাড়ি ও যাত্রীদের উদ্ধার করা হচ্ছে ততক্ষণ উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

ঘাট এলাকা ঘুরে দেখা যায়, জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত ৫ কিলোমিটার এলাকায় ছয় শতাধিক যানবাহন ফেরির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের পেট্রোল পাম্প পর্যন্ত ২ কিলোমিটার এলাকাজুড়ে রয়েছে যাত্রীবাহী বাস। 

চুয়াডাঙ্গা থেকে আসা দিগন্ত পরিবহনের যাত্রী ইশান শেখ বলেন, সাড়ে ৫ ঘণ্টা ধরে অপেক্ষা করছি। ঘাট থেকে এখনো ৩ কিলোমিটার দূরে আছি। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন ঢাকা ট্রিবিউনকে বলেন, পাটুরিয়ায় ফেরি উল্টে যাওয়ায় উদ্ধার কাজ চলছে। কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

About

Popular Links