Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশি ফারুকের অদম্য সাহসিকতায় প্রাণ পেলো আমিরাতের শিশুটি

সবাই হ্তবিহ্বল হয়ে যখন দাঁড়িয়ে দাঁড়িয়ে কেবল ঘটনাটি দেখছিল, সেসময় ভয়ডরহীনভাবে উদ্ধারকর্তা রূপে হাজির হন ফারুক

আপডেট : ১৭ জানুয়ারি ২০১৯, ০২:২৬ পিএম

বাংলাদেশি নাগরিক ফারুক ইসলাম নূর আল হকের অদম্য সাহসে বেঁচে গেল সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মেদ সাকিব নামের তিন বছরের এক শিশুর জীবন। মঙ্গলবার আজমানে অবস্থিত একটি ভবনে আগুন ধরে যায়। সবাই হ্তবিহ্বল হয়ে যখন দাঁড়িয়ে দাঁড়িয়ে কেবল ঘটনাটি দেখছিল, সেসময় ভয়ডরহীন ভাবে উদ্ধারকর্তা রূপে হাজির হন ফারুক। আগুন ধরে যাওয়া বাড়িটির সামনে দাঁড়িয়ে তার হাত বাড়িয়ে দেন তিনি। এরপর শিশুটির মা দোতলার ব্যালকনি থেকে ছুঁড়ে ফেলে দিলে শিশুটিকে ধরে ফেলেন ফারুক। 

ঠিক এভাবেই কর্মসূত্রে আজমানে থাকা ৫৭ বছর বয়সী এ নাগরিকের সাহসিকতার কথা উঠে এসেছে আমিরাত ভিত্তিক স্থানীয় পত্রিকা খালিজ টাইমসে। এর মধ্য দিয়ে জয় করে নিয়েছেন সমগ্র আমিরাতবাসীর মন। সাকিবকে উদ্ধার করা প্রসঙ্গে ফারুক বলেন, যখন শিশুটিকে ধরার পরও বিশ্বাস হচ্ছিলনা, এরপর সবার মুখে স্বস্তির আওয়াজ শুনে প্রথমবারের মত বিশ্বাস হয়। সেইসময় অসম্ভব ভাল লাগছিল।

ফারুকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে উদ্ধার পাওয়া শিশুটির বাবা জানান, ‘ঘরে হঠাৎ আগুন লেগে যাওয়ায় তার স্ত্রী কী করবেন বুঝে উঠতে পারছিলেন না। সেসময় তার সন্তানকে উদ্ধার করেন ফারুক।’ শিশুটির মা দোতলা থেকে ঝাঁপ দেয়ার কারণে আহতাবস্থায় হাসপাতালে রয়েছেন বলেও তিনি জানান।


About

Popular Links