Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান ওবায়দুল কাদেরের

রবিবার পরিবহন ভাড়া নিয়ে বৈঠক করবে বিআরটিএ

আপডেট : ০৫ নভেম্বর ২০২১, ০৮:৫৯ পিএম

পরীক্ষার্থী এবং সাধারণ মানুষের ভোগান্তির কথা বিবেচনা করে দেশব্যাপী পরিবহন মালিক-শ্রমিকদের চলমান ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (৫ নভেম্বর) নিজ বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে পরিবহন মালিক-শ্রমিকদের প্রতি এই আহ্বান জানান তিনি।

ব্রিফিংকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, রবিবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভাড়া পুননির্ধারণ কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সঙ্গে আলাপ আলোচনা করা হবে এবং জনগণের কথা মাথায় রেখে কর্তৃপক্ষ ভাড়া সমন্বয় করার চেষ্টা করবে।

প্রসঙ্গত, জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে পরিবহন মালিক ও শ্রমিকরা পূর্ব ঘোষণা ছাড়াই শুক্রবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করছেন। এতে পরীক্ষার্থীসহ অন্যান্য সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

বঙ্গবন্ধু সেতু ও মুক্তারপুর সেতুর টোল বৃদ্ধি প্রসঙ্গে ওবায়দুল কাদের জানান, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ খরচ বৃদ্ধির কারণে অনুমোদিত যানবাহনের শ্রেণিবিন্যাস এবং টোল হার বাড়ানো হয়েছে।

ওবায়দুল কাদের এ বিষয়ে বলেন, ‘‘বঙ্গবন্ধু সেতুতে সর্বশেষ ২০১১ সালে টোল হার বাড়ানো হয়েছিল। দীর্ঘ ১০ বছর পর এই সেতুর টোল হার বাড়ানো হয়েছে। অন্যদিকে, ২০০৮ সালে মুক্তারপুর সেতু চালু হওয়ার পর এই প্রথম সেখানে টোল হার বাড়ানো হলো।’’

বাস্তবভিত্তিক ও যৌক্তিক হারে টোলের হার বৃদ্ধির বিষয়টি মেনে নেয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

About

Popular Links