Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

কুমিল্লায় নৌকার বিদ্রোহী প্রার্থীর ওপর হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া

ভোটগ্ৰহণ শুরুর ১০ মিনিটের মাথায় সহিংসতা শুরু হয়

আপডেট : ১১ নভেম্বর ২০২১, ০৪:০৬ পিএম

কুমিল্লার মেঘনা উপজেলার চালিভাংগা ইউনিয়নে রামপ্রসাদের চর ভোটকেন্দ্রে নির্বাচনী সহিংসতায় নৌকার বিদ্রোহী প্রার্থী হুমায়ুন কবিরসহ আরও পাঁচজন আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হুমায়ুন কবিরের অভিযোগ, নৌকার প্রার্থী লতিফ সরকারের কর্মী ও সমর্থকরা এই হামলা চালিয়েছেন।

তিনি জানান, নির্বাচনে প্রশাসনের সর্বোচ্চ সহযোগিতা চাইলেও অতিরিক্ত পুলিশ মোতায়েন না করায় নৌকার প্রার্থী ও সমর্থকরা পেশীশক্তি ব্যবহার করছেন। ইউনিয়নের রামপ্রসাদের চর কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হলে নৌকার প্রার্থী লতিফ সরকারের সমর্থকরা তার ওপর হামলা চালায়। 


আরও পড়ুন- কুমিল্লায় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ভোটকেন্দ্রে হামলা!


এ সময় চল-টেঁটা হাতে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

নির্বাচনী সহিংসতার কারণে ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। ভোটগ্ৰহণ শুরুর ১০ মিনিটের পরই সহিংসতা শুরু হওয়ায় পরবর্তীতে রামপ্রসাদের চর কেন্দ্রে ভোট স্থগিত করা হয়। দুই ঘণ্টা পর পরিস্থিতি আবারও স্বাভাবিক হলে সকাল ১০টায় পুনরায় ভোটগ্ৰহণ শুরু হয়।

এ বিষয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ জানান, চালিভাঙ্গা ইউনিয়নের রামপ্রসাদ চর কেন্দ্রে সামান্য বিশৃঙ্খলা তৈরি হয়েছে। এখন প্রার্থী আহত হয়েছে বলে শুনেছি। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে ওই কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

About

Popular Links