Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে গ্যাসলাইনে বিস্ফোরণ, শ্রমিকের মৃত্যু

এ ঘটনায় আহতদের একজনের শরীরের ৯৭% এবং অন্যজনের ৩০% দগ্ধ হয়েছে, তারা বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন

আপডেট : ১৩ মার্চ ২০২২, ০১:৫৫ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গ্যাস লাইন লিকেজ থেকে হওয়া বিস্ফোরণে দগ্ধ হয়ে মো. মামুন (২৭) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায় নারায়ণগঞ্জের কদমতলীর উত্তরপাড়া এলাকায় “আদনান টাওয়ার” নামে একটি ভবনের চতুর্থ তলার ফ্ল্যাটে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দগ্ধ হয়েছেন পারভেজ ও জীবন নামে আরও দুই শ্রমিক। বর্তমানে তারা রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, “অনন্ত অ্যাপারেল গার্মেন্টস” নামে একটি কারখানার কয়েকজন শ্রমিক আদনান টাওয়ারের চতুর্থ তলার একটি ফ্ল্যাটে ভাড়া থাকতেন।

বৃহস্পতিবার রাতে তারা কাজে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলের। তখন হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মামুন, পারভেজ ও জীবনসহ আরও কয়েকজন দগ্ধ হন।

গুরুতর অবস্থায় মামুন, পারভেজ ও জীবনকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে সেখানেই শুক্রবার সকালে মামুনের মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, “বিস্ফোরণে মামুনের শরীরের প্রায় ১০০%, পারভেজের প্রায় ৯৭%  ও জীবনের ৩০% দগ্ধ হয়। পারভেজের অবস্থা আশঙ্কাজনক।”

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আদমজী ইপিজেডের সিনিয়র স্টেশন অফিসার রুহুল আমিন মোল্লা ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই আগুন নিভিয়ে ফেলা হয়েছিল। ধারণা করা হচ্ছে গ্যাস লাইন লিকেজ হয়ে ঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।”

About

Popular Links