Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের দল ঘোষণা

বিসিবি ক্রিকেট অপারেশনস কমিটি ছুটির জন্য আনুষ্ঠানিক চিঠি না পাওয়ায় নির্বাচক প্যানেল সাকিবকে নিউজিল্যান্ড সফরের দলে রেখেছেন

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:১০ পিএম

নিউজিল্যান্ড সফরের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এই বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশেরে। সফরে ২০২২ সালের জানুয়ারিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ, যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২১-২০২৩ অংশ।

বর্তমানে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলা স্কোয়াড একই রেখেছে বিসিবি।

টাইফয়েডের কারণে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়া ওপেনার সাইফ হাসানের বদলি হিসেবে রয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়।

দলে অবশ্য চমক হিসেবে রয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসানের।

ক্রিকেট মহলে ব্যাপকভাবে আলোচনা চলছিল যে, সাকিব টানা তৃতীয়বারের মতো নিউজিল্যান্ড সফরে অনুপস্থিত থাকছেন।

গুঞ্জন উঠেছিল, নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের এই তারকা ক্রিকেটার ছুটিতে যেতে চেয়েছিলেন।

পরে জানা যায়, সাকিব মৌখিকভাবে ছুটি নেওয়ার কথা জানিয়েছিলেন।

বিসিবি ক্রিকেট অপারেশনস কমিটি ছুটির জন্য আনুষ্ঠানিক চিঠি না পাওয়ায় নির্বাচক প্যানেল সাকিবকে নিউজিল্যান্ড সফরের দলে রেখেছেন।

শনিবার (৪ ডিসেম্বর) মিরপুরে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, “সাকিব ছুটির ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি। আমি নির্বাচক প্যানেলকে বলেছিলাম যে, আগে সে আনুষ্ঠানিকভাবে জানাক তারপরে আমরা তাকে কারণ জিজ্ঞাসা করব।” 

বিসিবি সভাপতি বলেন, “চোটের কারণে আমাদের দলে তামিম ইকবাল নেই। সাকিব শুধু ব্যাটারই নন, বোলিংও করেন। সে যখন খেলেন তখন টিম কম্বিনেশন ভালো হয়ে যায়, তার কোনো বদলি নেই।” 

নিউজিল্যান্ডে পৌঁছানোর পর বাংলাদেশকে সাত দিনের কোয়ারেন্টিনে রাখা হবে।

কোয়ারেন্টিনের পর সফরকারীরা দুটি দু-দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে।

সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২০২২ সালের প্রথম দিনে ১ জানুয়ারি - তৌরাঙ্গার বে ওভালে।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ৯ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, মো. খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, মোহাম্মদ নাইম

About

Popular Links