Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

মস্তিষ্কের বিরল রোগে আক্রান্ত হয়ে জাবি ছাত্রের মৃত্যু

বৃহস্পতিবার সকাল ১০টায় ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ০৮:৪৪ পিএম

মস্তিষ্কের বিরল রোগে আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের (৪৪তম ব্যাচ) মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থী গোলাম হাসনাত তুষারের মৃত্যু হয়েছে। তার গ্রামের বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলায়। হাসনাত দীর্ঘদিন ধরে মস্তিষ্কের ফাঙ্গাসজনিত বিরল রোগে (Cerebral Phaeohyphomycosis) ভুগছিলেন।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, এর আগে তার মস্তিষ্কে দুইবার অস্ত্রোপচারও করা হয়েছিল। এরপর তিনি এক বছরের মতো সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরেছিলেন। পরবর্তীতে পুনরায় অসুস্থতা দেখা দিলে তিনি হাসপাতালে ভর্তি হন। বুধবার (৮ ডিসেম্বর) রাতে হাসনাতের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়। পরে সকালে তার মৃত্যু হয়।

হাসনাতের সহপাঠী নাহিদুল হক বলেন, “তিন বছর ধরে হাসনাত বিরল রোগে আক্রান্ত ছিলেন। এর আগে তার দুইবার ব্রেনে ও একবার স্পাইনাল কর্ডে অস্ত্রোপচার করা হয়েছিল। হাসনাতের অকাল মৃত্যুতে আমরা সবাই শোকাহত।”

এদিকে হাসনাতের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। এক শোকবার্তায় উপাচার্য বলেন, “এই শিক্ষার্থীর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় একজন মেধাবী ছাত্রকে হারাল। আমি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”

About

Popular Links