Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

চিকিৎসক: চাইলেই বাসায় যেতে পারবেন ওবায়দুল কাদের

হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বর্তমানে সুস্থ আছেন। তিনি চাইলেই বাসায় ফিরতে পারবেন

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২১, ০৯:৪৪ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বর্তমানে সুস্থ আছেন। তিনি চাইলেই বাসায় ফিরতে পারবেন বলে জানিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বক্ষব্যাধি বিভাগের চেয়ারম্যান ও মেডিকেল বোর্ডের সদস্য ডা. মোহাম্মদ আতিকুর রহমান এ কথা নিশ্চিত করেছেন।

ডা. আতিকুর রহমান বলেন, “ওবায়দুল কাদের সুস্থ আছেন। দিনদিন তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। সকালে তার কেবিনে গিয়ে স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছি। তিনি চাইলেই বাসায় যেতে পারবেন। বাসায় গেলে পরীক্ষা-নিরীক্ষার জন্য আবার আসতে হয়, যে কারণে আমরা ওনাকে এখানে রেখেছি।”

তিনি আরও বলেন, “আমরা মনে করি এ অবস্থায় ওনার পর্যাপ্ত বিশ্রাম প্রয়োজন। তিনি যে কর্মমুখী মানুষ, হাসপাতাল থেকে বের হয়ে গেলেই আবার নানা কাজে ব্যস্ত হয়ে যাবেন। আবার এ মুহূর্তে বাসায় চলে গেলে শারীরিক পরীক্ষার জন্য পুনরায় আসতে হবে, তাই বলেছি কিছুদিন হাসপাতালে ভর্তি থাকার জন্য।”

ওবায়দুল কাদেরের চিকিৎসায় ১০ সদস্যের মেডিক্যাল বোর্ডের নেতৃত্বে আছেন, বিএসএমএমইউ উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ। অন্যদের মধ্যে রয়েছেন- প্রো-ভিসি একেএম মোশাররফ হোসেন, আবু নাছের রিজভী, অধ্যাপক ফজলুর রহমান, অধ্যাপক আতিকুর রহমান, অধ্যাপক ফরিদ আহমেদ, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক আরাফাত ও জাহিদ হোসেন। বুধবার (১৫ ডিসেম্বর) এ বোর্ডের প্রথম বৈঠক হয়।

উল্লেখ্য, বুকে ব্যথা নিয়ে মঙ্গলবার হাসপাতালে ভর্তি হন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। করোনারি ধমনীতে তিনটি ব্লক ধরা পড়ার পরে ২০১৯ সালের মার্চে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার বাইপাস সার্জারি করা হয়েছিল।

About

Popular Links