Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিকেলে হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে

খালেদা জিয়া আর্থারাইটিস, ডায়াবেটিসসহ হৃদযন্ত্র ও কিডনিসংক্রান্ত জটিলতায় ভুগছেন

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ১১:৩৪ এএম

নিয়মিত চেকআপের অংশ হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে নেওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা ৩টায় তাকে হাসপাতালটিতে নেওয়া হবে বলে জানিয়েছেন দলটির মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

আর্থারাইটিস, ডায়াবেটিসসহ হৃদযন্ত্র ও কিডনি জটিলতায় ভুগছেন খালেদা জিয়া। গত ১০ এপ্রিল গুলশানের বাসা ফিরোজায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে শ্বাসকষ্ট অনুভব করলে ৩ মে খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করা হয়। ৯ মে তিনি করোনাভাইরাসমুক্ত হন।

পরে অবস্থার উন্নতি হলে গত ৩ জুন চিকিৎসকদের পরামর্শে তাকে কেবিন ফিরিয়ে আনা হয়। এরপর গত ১৯ জুন তাকে বাসায় নিয়ে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

সেসময় চিকিৎসকরা জানিয়েছিলেন, খালেদা জিয়ার যে শারীরিক অবস্থা, তাতে তাকে হাসপাতালে না রেখে বাসায় রেখেও চিকিৎসা দেওয়া সম্ভব। তার হার্ট, কিডনি ও লিভারের অবস্থা ভালো নয়। দেশে যে চিকিৎসা ব্যবস্থা রয়েছে, তাতে তাকে হাসপাতালে না রাখলেও চলবে। একমাত্র বিদেশে নিলে এর ভালো চিকিৎসা সম্ভব বলেও জানান তারা 

About

Popular Links