Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: মহাসড়কে টানা ৫ ঘন্টার বেশি ড্রাইভিং নিষিদ্ধ

মাননীয় প্রধানমন্ত্রী দুর্ঘটনা এড়াতে মহাসড়কে নির্দিষ্ট স্থানগুলোতে বিশ্রামাগার ও সার্ভিসিং সেন্টার স্থাপনের পাশাপাশি পরিবহন প্রতিষ্ঠান থেকে অতিরিক্ত চালকের ব্যবস্থা রাখার কথা বলেছেন।

আপডেট : ২৫ জুন ২০১৮, ০৮:৪৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত এ আইন প্রণয়ন করবার নির্দেশ দিয়েছেন।

মহাসড়কে অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়াতেই জরুরী ভিত্তিতে বিকল্প ড্রাইভার, বিশ্রামাগার ও সার্ভিসিং সেন্টার নির্মাণের জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সোমবার সাপ্তাহিক ক্যাবিনেট মিটিংয়ে এসব সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।

সাম্প্রতিক সারাদেশে দুর্ঘটনার ভয়াবহতার প্রতি আলোকপাত করে তিনি পথচারীদের এলোমেলো সড়ক পাড়াপাড় রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এছাড়াও ট্রাফিক সিগনালকে আরও কার্যকর করার নির্দেশ দেন জননেত্রী শেখ হাসিনা।

মিটিং শেষে ক্যাবিনেট সচীব মো: শফিউল আলম ট্রাফিক ম্যানেজমেন্টের ব্যাপারে নেয়া এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন। দুর্ঘটনা এড়াতে প্রধানমন্ত্রী বেশকিছু নির্দেশনাও দিয়েছেন বলেছেন তিনি। 

ড্রাইভারদের পাশাপাশি হেল্পারদেরকেও আরও প্রশিক্ষিত করা, নির্দিষ্ট ‘জেব্রা ক্রসিং’ ছাড়া পথচারী পাড়াপাড় বন্ধ করা, গাড়ি চালাবার সময় চালক ও যাত্রী উভয়ের সিটবেল্ট বাধা, এছাড়াও বিকল্প চালক রাখার দিকে আলোকপাত করেছেন শেখ হাসিনা। 

ক্যাবিনেট সচীব আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাজের অগ্রগতি নিয়মিতভাবে পর্যবেক্ষণের দায়িত্ব অর্পন করেছেন।

এছাড়াও মিটিংয়ে বাংলাদেশ নারী ক্রিকেটদলের এশিয়া কাপ অর্জনে অভিনন্দন জানিয়েছে ক্যাবিনেট।


About

Popular Links